• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

ভাঙ্গা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল

Reporter Name / ৩০৪ Time View
Update : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

আক্কেলপুর পতিনিধি : জয়পুরহাটের আক্কেলপুরে একটি ভাঙ্গা কালভার্টের কারণে ভোগান্তিতে পরেছে কয়েক গ্রামের শিক্ষার্থী সহ গ্রামবাসীরা। ভাঙ্গা কালভার্টটি গ্রামীণ সড়কের উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া জোয়াদ্দার পাড়া গ্রামে।

সরেজমিনের গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, প্রায় ৬ মাস পূর্বে ভেঙ্গে যায় কালভার্টটি। প্রথমে কালভার্টটির সামান্য অংশ ভেঙ্গে গেলেও বর্তামানে তা বৃদ্ধি পেয়ে প্রায় অর্ধেক পর্যন্ত ভেঙ্গে গেছে।

গ্রামবাসীরা পথচারীদের সচেতন করতে ভাঙ্গা জায়গায় গাছের ডালের সাথে লাল কাপড় বেধে রেখেছে। ভাঙ্গা কালভার্টে পড়ে অনেকেরই আহত হওয়ার ঘটনাও ঘটেছে। ওই কালভার্টের ওপর দিয়ে শিক্ষার্থীরা সহ পুন্ডুরিয়া, হরিসাদি, মারমা সহ কয়েক গ্রামের লোকজন কৃষি পণ্য আনা নেওয়া সহ নানা কাজে চলাচল করে থাকেন। কালভার্টটি ভেঙ্গে যাওয়ায় চলাচলের ব্যাপক অসুবিধা হয় বলেও জানিয়েছেন তারা।

অটোরিক্সা চালক নিজাম উদ্দিন বলেন, ‘অনেক দিন হলো কালভার্টটি ভেঙ্গে গেছে। দিনে রাতে অনেকবার যাত্রী নিয়ে এই সড়ক দিয়ে আসা যাওয়া করতে হয়। যে কোন সময় বড় দূর্ঘটনা ঘটতে পারে। তাই এটি তারাতারি মেরামত করা দরকার’।
ওই গ্রামের ৮ম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থী মুন্না হোসেন বলেন, ‘এখানে পড়ে গিয়ে অনেকেই আহত হয়েছে। আমাদের এলাকার অনেক লোক এই দিক দিয়ে যায়’।

ওই এলাকার ইউপি সদস্য উজ্জল কুমার সাহা জানায়, ‘এই বিষয়ে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানানো হয়েছে। এর পরিপেক্ষিতে তারা এসে কালভার্টটির মাপও নিয়ে গেছে। তার পরেও এখন পর্যন্ত কালভার্টটি এই অবস্থায় আছে’।

আক্কেলপুর উপজেলা প্রকৌশলী রকিব হাসান বলেন, ‘ওই কালভার্টটি সহ আরো কয়েকটি কাজের জন্য টেন্ডার আহব্বান করা হয়েছে। আশা করা যাচ্ছে দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু হবে’।

আরবিসি/১৪ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category