• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

আবারো নৌকার বিজয় ঘটাতে হবে : ডা. মোদাচ্ছের

Reporter Name / ৪১৬ Time View
Update : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেছেন, বাংলাদেশের প্রতিটি এলাকায় স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই সম্ভব হয়েছে। শেখ হাসিনা সর্বদা দেশের জনগণের চিন্তা করেন। জনগণ সুস্থ থাকলেই দেশের উন্নয়ন সম্ভব। অসুস্থ জাতি নিয়ে দেশের উন্নয়ন করা যায় না। জনগণ নিরাপদে থাকতে চাইলে আগামী নির্বাচনে আবারও নৌকার বিজয় ঘটাতে হবে।

বৃহস্পতিবার সকালে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে কমিউনিটি ক্লিনিকের সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সর্বস্তরের জনগণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাচ্ছে। বাগমারায় প্রায় ৪ লক্ষাধিক লোকের বসবাস। সেটা চিন্তা করেই এখানে নতুন করে আরো ১০টি কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে বলে তিনি জানান। ক্লিনিকের অবকাঠামোগত পরিবর্তন করা হবে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রত্যন্ত এলাকার সাধারণ জনগণের পাশাপাশি সর্বস্তরের লোকজন গর্ভবতী মায়ের সন্তান প্রসব করাতে পারবেন। কমিউনিটি ক্লিনিক চালু হওয়ায় কর্মসংস্থানের পাশাপাশি প্রত্যন্ত এলাকার জনসাধারণের চিকিৎসাসেবা নিশ্চিত হয়েছে। এই ধারাবাহিকতা বজার রাখার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, দেশের প্রতিটি স্থানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বিএনপির শাসনামলে বাগমারা ছিল রক্তাক্ত জনপদ। সেই অবস্থা থেকে আজ বাগমারা উন্নয়নের শিখরে অবস্থান করছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ অবকাঠামোগত উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রত্যন্ত এলাকার চিকিৎসাসেবা নিশ্চিত করতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছে বর্তমান সরকার। সরকারের স্বাস্থ্যসেবাকে আরো গতিশীল করতে কমিউনিটি ক্লিনিকের সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের জাতীয় সমন্বয়ক শাহানা পারভীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম, কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এখলাসুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, কৃষকলীগের সভাপতি মহসিন আলী, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু প্রমুখ।

অনুষ্ঠানে ১০টি ইউনিয়নের ২৪টি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি, কমিউনিটি ক্লিনিকের সুবিধাভোগীরা সহ আওয়ামী লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

আরবিসি/১১ আগস্ট/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category