• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

দেশজুড়ে পরিবহন সঙ্কট, চরম দুর্ভোগে মানুষ

Reporter Name / ৩২৫ Time View
Update : শনিবার, ৬ আগস্ট, ২০২২

আরবিসি ডেস্ক : শনিবার সকাল থেকে ঢাকাসহ সারাদেশে গণপরিবহন কম চলছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলগামী সাধারণ মানুষ। রাস্তায় দীর্ঘক্ষণ অপেক্ষার পর গাড়ি না পেয়ে অনেকে হেঁটে কর্মস্থলে যাচ্ছেন।

সকালে থেকে ঢাকার কলেজগেট, ফার্মগেট, সাতরাস্তা, বাড্ডা, রামপুরা, মালিবাগ, মগবাজার, মহাখালী এলাকা ঘুরে দেখা যায়, রাস্তায় গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে আছেন অনেক যাত্রী। কিন্তু গাড়ির দেখা মিলছে একেবারে কম। এসব গাড়িতে উঠতে যাত্রীদের রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। তবে হুড়োহুড়ি করে বাসে ওঠতে না পেরে বয়স্ক ও নারী-শিশুদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘক্ষণ।

জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে শুক্রবার রাত থেকেই বন্দরনগরী চট্টগ্রামে গণপরিবহন চলাচল বন্ধ করে দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। এতে সকালে ভোগান্তিতে পড়তে হয় অফিস ও স্কুলগামীদের। পরিবহনের অভাবে বিভিন্ন স্থানে দেখা দেয় মানুষের জটলা। বাস না পেয়ে আগ্রাবাদ এলাকায় বিক্ষোভ করেন গার্মেন্টস শ্রমিকরা।

রাজশাহীতেও রাস্তায় গণপরিবহনের সংখ্যা ছিল প্রায় হাতে গোনা। সকালে বাড়ি থেকে বের হয়েই বিপাকে পড়তে হয় জনসাধারণকে। এদিকে আগে থেকে অনেকেই জানতেন না তেলের দাম বৃদ্ধির বিষয়টি। সবাই জরুরি প্রয়োজনে যতটুকু তেল প্রয়োজন ঠিক ততটুকুই কিনছেন।

ঢাকায় অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলছেন, জ্বালানির এ দাম বাড়ানোয় শুধু গণপরিবহন খাতে নয়, পণ্যপরিবহনেও ভাড়া বাড়বে, যার প্রভাব পড়বে পণ্যের দামে। সমন্বয়হীনতার কারণে এসব ক্ষেত্রেও নজিরবিহীন সংকট দেখা দিতে পারে।

আরবিসি/০৬ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category