• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

রাজশাহীতে মরিচের কেজি ২০০ টাকা

Reporter Name / ৩১৪ Time View
Update : বুধবার, ৩ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার: বর্ষায় মরিচের গাছ বাঁচে না। জলাবদ্ধতায় গাছের গোড়া পচে মারা যায়। গত কয়েকদিনের বৃষ্টিতেই রাজশাহীতে হঠাৎ করে কাঁচা মরিচের দাম বেড়েছে। প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। অথচ এক সপ্তাহ আগেও এই শহরে মাত্র ১২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে কাঁচা মরিচ। এক সপ্তাহের ব্যবধানে নগরের লক্ষ্মীপুর ও সাহেববাজারে ২০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করা হচ্ছে।

তবে জেলার অন্যান্য উপজেলার রাজশাহী শহরের বাজারে দাম এর চেয়ে একটু কম দামে কাঁচা মরিচ বিক্রয় হচ্ছে। মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে ১৬০ থেকে ১৮০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রিয় করছেন খুরচা ব্যবসয়ীরা।

হঠাৎ কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় হকচকিয়ে গেছেন ক্রেতারা। নগরীর উপশহর এলাকায় কাঁচা বাজার করতে আসা আমজাদ হোসেন জানান, গত সপ্তাহে তিনি ১২০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছেন। মাত্র চারদিনের ব্যবধানে মরিচের দাম ২০০ টাকায় উঠে যাওয়ায় রীতিমতো বিস্মিত তিনি।

ব্যবসায়ীরা জানান, সেখানে প্রতিদিন দেড় থেকে তিন হাজার মণ কাঁচা মরিচ কেনাবেচা হয়। সেখানকার মরিচ ঢাকাসহ দেশের বিভিন্ন মোকামে যায়। এই পাইকারি বাজারে কাঁচা মরিচের দাম বৃদ্ধি পেয়েছে।

আরবিসি/০৩ আগস্ট/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category