• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংস্কৃতিক চর্চা জোরদারের উদ্যোগ লিটনের

Reporter Name / ৩৩২ Time View
Update : বুধবার, ৩ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে যুব সমাজকে রক্ষা করতে শিক্ষার পাশাপাশি সংস্কৃতি চর্চা জোরদারের উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন বিটিভির পূর্ণাঙ্গ স্টুডিও চালু, সাংস্কৃতিক বরেণ্য ব্যক্তিদের নামে প্রতিষ্ঠানের নামকরণ, বরেন্দ্র গবেষণা জাদুঘরের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

লিটন বলেন, শিল্পকলা একাডেমী ও শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তন সাংস্কৃতিক কর্মকান্ডে স্বল্প ভাড়ায় ব্যবহারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পদ্মা রঙ্গমঞ্চ ও অভিযাত্রী ক্লাবের উন্নয়ন করা হবে। লালন শাহ মুক্ত মঞ্চের আরো উন্নয়ন করা হবে। তালাইমারী শহীদ মিনার উন্নয়ন করা হবে। পাবলিক লাইব্রেরী উন্নয়নে টেন্ডার আহবান করা হচ্ছে। নগরীতে সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণে সংশ্লিষ্টদের সহযোগীতা কামনা করেছেন তিনি।

বুধবার দুপুরে রাজশাহী নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত রাজশাহীতে বর্তমান সংস্কৃতি চর্চা ও করণীয় বিষয়ে নগরীর সাংস্কৃতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র লিটন বলেন, এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর ভারপ্রাপ্ত সভাপতি কল্পনা রায়ের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, রাজশাহী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক নাট্যজন মলয় কুমার ভৌমিক, মুক্তিযুদ্ধ পাঠাগার রাজশাহীর সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, উদিচী রাজশাহী জেলার সভাপতি জুলফিকার আহম্মেদ গোলাপ, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ রাজশাহী বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার।

সভায় অন্যদের মধ্যে সম্মিলিত সাস্কৃতিক জোটের সদস্য মাহমুদ হোসেন মাসুদ, চিলড্রেন ফ্লিম সোসাইটির সাধারণ সম্পাদক অর্নবা করিব প্রকৃতি, বেতার সঙ্গীত শিল্পী সংস্থার সভাপতি মনোয়ার হোসেন বকুল, আবৃতি পরিষদ রাজশাহী সাধারণ সম্পাদক শরিফ আহম্মেদ বিল্টু, রাজশাহী ফ্লিম সোসাইটির সাধারণ সম্পাদক জাবিদ অপু, রাজশাহীর ফ্লিম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন, রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকার, মুক্তিযুদ্ধ পাঠাগারের সাধারণ সম্পাদক কামারুল্লা সরকার, সান্ধ্যপ্রদীপ থিয়েটার সেলিম জাহাঙ্গীর, বেতার নাট্যকার সমিতির সভাপতি ওয়াজেদ আলী খান প্রমুখ।

সভায় রাজশাহীর সংস্কৃতিক চর্চার বিকাশে প্রতিবন্ধকতা নিরসনে এবং সংস্কৃতিক চর্চা জোরদারকরণে ১১ দফা দাবিতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করেন সংস্কৃতজনেরা।

আরবিসি/০৩ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category