• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

ব্যান্ডেজ জড়িয়ে প্র্রক্সি দিতে এসে চিকিৎসক আটক, এক বছরের সাজা

Reporter Name / ৩৪৪ Time View
Update : বুধবার, ২৭ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হয়েছেন এক চিকিৎসক। ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষার চতুর্থ শিফটে এ ঘটনা ঘটে। ওই চিকিৎসকের নাম ডা. সমের রায়। তিনি খুলনা মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র এবং খুলনার একটি বেসরকারি মেডিকেল কলেজের প্রভাষক বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, রাহাত আমিন নামে একজনের হয়ে প্রক্সি দিতে এসেছিলেন ডা. সমের রায়। তাকে যেন চেনা না যায় এ কারণে মাথায়, নাক ও হাতে ব্যান্ডেজ বেঁধে এসেছিলেন। তিনি খুলনার একটি মেডিক্যাল কলেজের প্রভাষক বলে দাবি করেছেন। তাকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে যার হয়ে প্রক্সি দিতে এসেছিল, সেই রাহাত আমিনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ বলেন, সন্দেহজনক অবস্থায় তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি পরিচয় গোপন করেন। পরে জিজ্ঞাসাবাদের মুখে তিনি নিজের চিকিৎসক পরিচয়ের কথা স্বীকার করেন। নিজেকে খুলনা মেডিক্যাল কলেজের কে-২৪ ব্যাচের শিক্ষার্থী এবং বর্তমানে খুলনার গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষক বলে দাবি করেন। আমরা তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছি। প্রসঙ্গত, এদিন আরও তিনজন প্রক্সি দিতে এসে আটক হয়েছেন। তাদেরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরবিসি/২৭ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category