• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

রাজশাহীতে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

Reporter Name / ৩৪১ Time View
Update : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘা উপজেলায় সম্প্রতি এক কর্মী সমাবেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ফুসে উঠেছে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ। গত কদিন ধরে তার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে। ইতিমধ্যে বিএনপি নেতা আবু সাঈদ চাদকে অবাঞ্ছিত ঘোষণার পর তাকে গ্রেফতারের দাবি উঠেছে। এবার তার বিরুদ্ধে আদালতে মামলাও মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বাদী হয়ে মামলাটি করেন। আদালতের বিচারক মারুক আল্লাম অভিযোগটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন। মামলার পরবর্তী দিন ৯ আগস্ট ধার্য্য করা হয়েছে। মামলায় আবু সাইদ চাঁদসহ ৮ জনকে আসামি করা হয়েছে।

অন্য আসামিরা হলেন, আতিক হাসান (২৫), বাবুল হোসেন (৩০), সিমুল সরকার (২৫), শামিম সরকার (২৭), মুকুল হোসেন (৩০), হেলাল উদ্দিন রিয়াল (২৫), জাহাঙ্গির আলম (২৮)। এরা সবাই বিএনপির নেতাকর্মী।

মামলা দায়েরের পর রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সাংবাদিকদের বলেন- দেশ পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সারা বিশ্বের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেখানে তাকে নিয়ে কটূক্তি ও মানহানীকর বক্তব্য দিয়েছেন- বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। এটি তার চরম ধৃষ্টতা এবং এর মাধ্যমে তিনি রাজনৈতিক আস্ফালন দেখিয়েছেন।
এই ঘটনায় রাজশাহী জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। তাই অভিযুক্ত বিএনপি নেতাকে গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের জন্য আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

এর আগে গত বুধবার সন্ধ্যার পর রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবিবুরের মোড় এলাকায় পথসভার আয়োজন করেছিলো বিএনপি। সেখানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ বলেন, ‘শেখ হাসিনা ৯০ বছরের বুড়ার কাছ থেকে তীলক (কপালে টিপ) নিয়ে এসেছিল। ৪০-৫০ বছরের মহিলা তখন তার স্বামী জীবিত ছিল। আর এই মহিলার পছন্দ হয় না তার (শেখ হাসিনা) স্বামীকে। আর তাই পশ্চিম বাংলার জ্যোতি বসুর কাছ থেকে তিলকের ফোটা দিয়ে এসেছিলো।’ এ সময় তিনি কোনো মানুষকে ভয় করেন না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জিয়াউর রহমানই শেখ হাসিনাকে লন্ডন থেকে নিয়ে এসেছিল উল্লেখ করে চাঁদ সেদিন ঘোষণা দেন ‘শেখ হাসিনাকে সেদিন জিয়াউর রহমান সাহেব লন্ডন থেকে নিয়ে এসেছিল। তার বাপ (শেখ মুজিবুর রহমান) বাকশাল তৈয়ার (তৈরী) করে গেছিল।

শুধু তাই নয়, বিএনপি নেতাদের উদ্দেশ্য করে চাঁদ বলেন, ‘আগামী দিন আমরা একমত থাকবো। কিছু কিছু মানুষ শাহরিয়ার (পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম) চক্রান্তে রাতের অন্ধকারে মিল হয়। ওই বিএনপি আর করতে হবে না। বিএনপি করতে হলে কোনো ভায়া চলবে না। বিএনপি করতে হলে তারেক রহমানের বিএনপি করতে হবে।’

প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপির এই নেতার এমন বক্তব্যের প্রতিবাদে চারঘাট-বাঘাসহ পুরো রাজশাহীতে প্রতিবাদের ঝড় উঠেছে। এর আগে বাঘা-চারঘাট ও রাজশাহীর মোহনপুরে চাদকে অবাঞ্ছিত ঘোষণা করে আওয়ামী লীগ। সোমবা রাজশাহী মহানগর বিশাল বিক্ষোভ মিছিল করে। এ মিছিল সমাবেশ থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন চাদকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নেওয়ার দাবি জানান।

আরবিসি/২৬ জুলাই/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category