• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

রাজশাহীতে বিএফইউজের ৮ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ

Reporter Name / ১২১ Time View
Update : শনিবার, ১৮ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার : গণমাধ্যাম কর্মী (চাকরি শর্তাবলি) আইন দ্রুত পাশ ও নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশাধন এবং বাস্তাবায়নসহ রাজশাহীতে আট দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগরীর দড়িখড়বোনা মোড়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, বিএফইউজের সভাপতি ওমর ফারুক। সাধারণ সম্পাদক দীপ আজাদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, দফতর সম্পাদক সেবিকা রানী। এছাড়া দেশের সকল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএফইউজে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। রাজশাহীর বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মীরা এ কর্মসূচিতে অংশ নেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএফইউজের সহ-সভাপতি মধূসুদন মণ্ডল, শহিদুল আলম, মাহাবুবুল আলম নয়ন ও কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, মাই টিভির বার্তা প্রধান শেখ নাজমুল হক সৈকত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি অহিউল আলম আর্টিস্ট, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর করিম খোকন, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম খোকন এবং কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের পক্ষে আফরোজা আক্তার ডিউ।

সমাবেশে বিএফইউজের সাবেক সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুল নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করে দ্রুত দশম ওয়েজবোর্ড দেওয়ার প্রস্তুতি গ্রহণের দাবি জানান। এ ছাড়া তিনি সকল সাংবাদিকের নিয়োগপত্র এবং বেতন-ভাতা নিশ্চিতের দাবি জানান। তিনি বলেন, রাজশাহী থেকেই সাংবাদিকদের এই আন্দোলন শুরু হলো। এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে।

বিক্ষোভ সমাবেশ থেকে সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান, নিয়মিত বেতন ভাতা ও বকেয়া পরিশোধ, জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনসহ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের আট দফা দাবি দ্রুত বাস্তবায়নের জন্য জোর দাবি জানানো হয়।

আরবিসি/১৮ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category