• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

রাজশাহীতে ল্যাপটপ ও ফোন চুরি সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেফতার

Reporter Name / ৩৮৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী’র প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) হল রুম থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরির ঘটনায় সংঘবদ্ধ ৫ চোরকে গ্রেফতার করেছে নগরীর মতিহার থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ৯ টি চোরাই ল্যাপটপ ও ৮ টি মোবাইল ফোন উদ্ধার হয়।
গ্রেফতারকৃতরা হলো আরিফুল ইসলাম আরিফ (২৫), জয় হোসেন (২২), সাকির হোসেন সুইট (২৫), শফিউর রহমান শাফি (২০) ও তৌশিক রহমান সিয়াম (১৭)।

বৃহস্পতিবার দুপুরে আরএমপি সদর দফদরের কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৮ জুন ভোরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম থেকে ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল ফোন চুরি হয়। এ ব্যাপারে রুয়েটের ছাত্র লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়।

পরে মতিহার থানার পুলিশের একটি টিম চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করতে আসামিদের অবস্থান সনাক্ত করে। এরপর গ্রেফতার অভিযান শুরু করে।

মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহীন জানান, টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে প্রথমে আসামি আরিফুল ইসলাম আরিফকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১ টি চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়।
গ্রেফতারকৃত আসামি আরিফের দেওয়া তথ্যমতে জয় হোসেনকে গ্রেফতার করা হয়। জয়ের দেওয়া তথ্যমতে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কাঁচা বাজারে অবস্থিত কম্পিউটার এক্সেসরিজ দোকানে অভিযান পরিচালনা করে সাকির হোসেন সুইট ও শফিউর রহমান শাফিকে গ্রেফতার করা হয়। এসময় ওই দোকান তল্লাশী করে রুয়েট থেকে চুরি হওয়া ২ টি ল্যাপটপ এবং আরো ৫ টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

সাকির হোসেন ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায়, তার দোকানের কর্মচারী শফিউর রহমান ২টি চোরাই ল্যাপটপ আরমানের কাছে বিক্রি করে এবং ল্যাপটপ ২টি এসএ পরিবহন রাজশাহীর মাধ্যমে ঢাকায় প্রেরণের জন্য বুকিং করেছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এসএ পরিবহন রাজশাহী শাখা থেকে ১ টি ল্যাপটপ এবং আরো ১টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

পরে আসামিদের দেওয়া তথ্যমতে তৌশিক রহমান সিয়ামকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২ টি এন্ড্রয়েট ফোন উদ্ধার হয়।
ওসি তুহিন জানান, এরা সক্রিয় ল্যাপটপ এবং মোবাইল ফোন চোর চক্রের সদস্য। তারা রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, মেসসহ বাসা বাড়িতে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি করে কাশিয়াডাঙ্গা থানাধীন হড়গ্রাম কাঁচা বাজারস্থ কম্পিউটার এক্সেসরিজ দোকানে নিয়ে যায়। এরপর সেখানে মোবাইল ও ল্যাপটপের লক খুলে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়ে বিক্রয় করে থাকে। তারা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরীতে এই ধরনের কর্মকাণ্ড করে আসছে বলে জানায়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরবিসি/১৬ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category