• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

রাবি শিক্ষার্থীর মৃত্যু, তদন্তের দাবিতে ক্যাম্পাসে সহপাঠীদের মানববন্ধন

Reporter Name / ১১৭ Time View
Update : মঙ্গলবার, ৭ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার :রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের জান্নাতুল মাওয়া দিশা নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ওই শিক্ষার্থীর স্বামীর বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। দিশা আত্মহত্যা করেছেন বলে পুলিশের প্রাথমিক ধারণা ধারণা। এই ঘটনায় ক্যাম্পাসে মানববন্ধন করে সুষ্ঠু তদন্ত দাবি করেছেন সহপাঠীরা।

পরিবার ও বিভাগ সূত্রে জানা যায়, যশোরের অভয়নগর উপজেলার জাকির হোসেনের মেয়ে দিশা নাট্যকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। ২০২০ সালে ঢাকায় বসবাসরত ব্যবসায়ী শরিফ সুমনের সাথে তার বিয়ে হয়। তারা মোহাম্মদিয়া হাউজিং সোসাইটিতে একটি বাসায় থাকতেন। গত সপ্তাহে দিশা ঢাকায় স্বামীর বাড়িতে এসে ওঠেন। স্বামী শরিফ সুমনের সাথে দিশার পারিবারিক কলহ চলছিল। এর জের ধরেই তিনি আত্মহত্যা করতে পারেন বলে পরিবারের ধারণা।

আদাবর থানার পরিদর্শক (তদন্ত) মোমিন খান জানান, সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে দিশাকে নিয়ে আসে তার স্বামী। এসময় কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে লাশ উদ্ধার করি। প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই মনে হচ্ছে। তবে ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। এই ঘটনায় সোমবার পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি বলে জানান তিনি।

এদিকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে সোমবার সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে নিহত দিশার সহপাঠীরা। তারা বলেন, দিশার মত উৎফুল্ল একটা মেয়ে কোনো কারণ ছাড়াই এমন সিদ্ধান্ত নিবে না। আমাদের দাবি, দিশা কী কারণে আত্মহত্যা করতে বাধ্য হলো তা খুঁজে বের করতে হবে।

আরবিসি/০৭ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category