• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

রাজশাহীতে বন্ধ হলো ৪০টি অবৈধ ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টার

Reporter Name / ১০২ Time View
Update : বুধবার, ১ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলায় গত ৪ দিনের অভিযানে ৪০ টি অবৈধ ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে সিভিল সার্জন। এছাড়া ৩টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদানের পাশাপাশি সতর্ক করা হয়। এর আগে বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের একটি বিজ্ঞপ্তিতে জানানো হয় লাইসেন্স প্রাপ্তির আগে এসকল প্রতিষ্ঠান কার্যক্রম চালাতে পারবে না। একই বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে সকল প্রতিষ্ঠান আবেদন করেছে তাদের প্রতিষ্ঠান পরিদর্শন ও যাচাইবাছাই শেষে লাইসেন্স দ্রুত প্রদানের ব্যবস্থা করতে হবে। এদিকে রাজশাহী সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, রাজশাহী জেলায় ১৬৪ টি অবৈধ ডায়াগনস্টিক, ক্লিনিক ও হাসপাতাল চিহ্নিত করা হয়েছে।

রাজশাহী সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য মতে, তানোরের প্রাইম ডায়াগনিষ্টক সেন্টার বন্ধ করা হয়, চারঘাটের বি, এম ক্লিনিক, নিলিমা ক্লিনিক, মিম কমিউনিটি হাসপাতাল বন্ধ ঘোষনা করা হয়। বাগমারার সাফল্য ডায়াগনষ্টিক সেন্টার, ডক্টর ক্লিনিক, হামিরকুৎসা ডায়াগনষ্টিক সেন্টার, ওরিন ডায়াগনস্টিক, ওরিন হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার, রয়েল আল্ট্রাসাউন্ড এন্ড ডায়াগনষ্টিক, ডা: আ: হাদী হেলথ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টার, নিউ বাগমারা ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয়।

পবার লাইফ কেয়ার ডিজিটাল ডায়াগনষ্টিক, সততা ফার্মেসী এন্ড হেলথ সার্ভিস, সিবানী হাসপাতাল, মনোয়ার লাইফ সাপোর্ট ও ডায়াগনষ্টিক সেন্টার, সুফিয়া নার্সিং হোম, মডার্ণ আই হাসপাতাল বন্ধ করা হয়। দূর্গাপুরের দিনা ডায়াগনষ্টিক সেন্টার ১০ হাজার টাকা জরিমানা ও মৌখিক ভাবে সর্তক করা হয়, এছাড়া কেয়ার ডায়াগনষ্টিক সেন্টার, হলি ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয়।
বাঘার বাঘা ডায়াগনষ্টিক সেন্টার, মুঞ্জু ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার, মাহমুদ ডায়াগনষ্টিক সন্টার, মাহমুদ ডায়াগনষ্টিক এন্ড ক্লিনিক, উপসম মেডিকেল সেন্টার এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার, হেলথ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টার, আইডিয়াল ডায়াগনষ্টিক সেন্টার, নাদিয়া ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার, ফারিহা খেয়াল ডায়াগনষ্টিক সেন্টার, খেয়াল ডায়াগনষ্টিক সেন্টার, আল-মদিনা ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

গোদাগাড়ীর নাহার ক্লিনিক, জনতা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, নিখিলা ক্লিনিকএন্ড ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয়। মোহনপুরের শতফুল ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয় ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়, রুপোশ মেডিকেয়ার, লাকী ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করা হয় এবং ইসলামীয়া জেনারেল হাসপাতাল এবং ডায়াগনষ্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা ও মৌখিক ভাবে সর্তক করা হয়।

এছাড়া রাজশাহী মহানগরীর রাজাপাড়া থানাধীন লক্ষীপুরের নিউরো কেয়ার, মেডিকেল কলেজ গেইটের সামনের শাহমুখদুম ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয় এবং রি লাইফ ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা ও মৌখিক ভাবে সর্তক করা হয়।

রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, এই অভিযান শুধুমাত্র রাজশাহী কেন্দ্রিক কোন বিষয় নয়। সারা দেশেই অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিকগুলোতেই অভিযান চালানো হচ্ছে। যেসব প্রতিষ্ঠান লাইসেন্স রিনিউ এর আবেদন করেনি বা চলতি অর্থ বছরে নতুন যেসব প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন করে লাইসেন্স না পেয়েই প্রতিষ্ঠানে রোগীদের নিয়ে ব্যবসা করছেন ওই সব প্রতিষ্ঠান সিলগালা করা দেয়া হচ্ছে। সরকারের নির্দেশনা অনুসারে, আদেনক করে লাইসেন্স না নিয়ে প্রতিষ্ঠানে ব্যবসা শুরু করা যাবে না। সিভিল সার্জন আরও জানান, রাজশাহী জেলায় এধরণের ১৬৪ টি অবৈধ ডায়াগনস্টিক ও ক্লিনিক চিহ্নিত করা হয়েছে। পর্যায়ক্রমে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরবিসি/০১ জুন/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category