• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

রাজশাহীর তেল সরবরাহ স্বাভাবিক রাখার দাবি ব্যবসায়ীদের

Reporter Name / ১৪০ Time View
Update : শনিবার, ১৪ মে, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বানেশ^রে বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও প্রায় ৯৩ হাজার তেলসহ চার ব্যবসায়ীকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতি। তারা গ্রেফতারকৃত ব্যবসায়ীদের অবিলম্বে মুক্তি, জব্দকৃত তেল ফেরত ও ব্যবসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবীও জানান।

শনিবার দুপুরের জেলার পুঠিয়া উপজেলার বানেশ^র বনিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা এসব দাবি করেন। সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা দাবী করেন, সরকারী বিধি অনুয়ায়ী একজন ব্যবসায়ী পাইকারী পর্যায়ে ১৫০ ড্রাম তেল ৩০দিন পর্যন্ত মজুদের অধিকার রাখে। অথচ তেল মজুদের নামে যে সব ব্যবসায়ীদের গ্রেফতার হয়েছে তাদের গুদামে সোয়াবিন ও পামওয়েল তেল ১ মে থেকে ৮ মে এর মধ্যে কেনা ছিলো। গত ১০ মে অভিযানের দুই দিন আগের এক ব্যবসায়ী সোয়াবিন ক্রয় করেন। এই সংক্রান্ত সব কাগজপত্র ব্যবসায়ীদের কাছে ছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবসায়ীদের সেই কাগজপত্র পরীক্ষা নিরিক্ষা করেনি। এমনকি রাস্তার উপর রাখা ট্রাক থেকেও তেলের ড্রাম জব্দ করা হয়। তেলের সঙ্গে থাকা চালানপত্র পুলিশকে দেখাতে চাইলেও তারা দেখেনি।

সাংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা দাবী করেন, স্থানীয় চার ব্যবসায়ী আশপাশের ৪টি জেলার ১০টি উপজেলায় তেল সরবরাহ করে থাকেন। তেলের সংকটকালেও তাদের কাছে যারা তেল নিতে এসেছে তারা খালি হাতে ফেরত যায়নি।
সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা জানান, ওই চার ব্যবসায়ী গ্রেফতারের পর আশপাশের উপজেলায় তেল সরবরাহ বন্ধ হয়ে গেছে। এতে মানুষের দৈনন্দিন কাজে, হোটেল রেস্তোরা, ডালমিলসহ অনান্যা কাজে ব্যাপক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাদের মুক্তি দেয়া না হলে এলাকায় তেলের সংকট দেখা দিতে পারে।

ব্যবসায়ী নেতারা বলেন, তারা এই মজুদদার বিরোধী অভিযানের বিরুদ্ধে নয়, তবে প্রকত ব্যবসয়ীরা যাতে হয়রানীর শিকার না হয় এ ব্যাপারে পুলিশকে আরো সর্তক থাকা উচিত। কারণ প্রকৃত ব্যবসায়ীরা হয়রানীর শিকার হলে তারা তেল আমদানীর প্রতি আগ্রহ হারাবে। এতে নতুন করে রাজশাহীতে তেলের সংকট দেখা দিবে।

সংবাদ সম্মেলন থেকে বিশেষ ক্ষমতা আইনে আটক চার ব্যবসায়ীকে দ্রুত মুক্তি দিয়ে রাজশাহীতে তেল সরবরাহ স্বাভাবিক রাখার দাবী জানানো হয়। সাংবাদিক সম্মেলনে বানেশ^র বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জুবায়ের মন্ডল, সাধারণ সম্পাদক ওসমান আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা এনামুল হক ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরবিসি/১৪ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category