• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

সাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে সারাদেশে

Reporter Name / ১০০ Time View
Update : শুক্রবার, ৬ মে, ২০২২

আরবিসি ডেস্ক : দক্ষিণ আন্দামান সাগর ও এর আশপাশের এলাকায় সৃষ্টি হয়েছে লঘুচাপ। এখনো কোনো সতর্কতা জারি না করলেও লঘুচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের প্রায় সব বিভাগেই বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে অধিদপ্তর।

শুক্রবার (৬ মে) এক বার্তায় এসব বিষয় জানান আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

শাহীনুল ইসলাম জানান, দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘনীভূত হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

তিনি জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানো ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশের ৬ বিভাগে বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মাঝে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সন্দ্বীপে, ৯৪ মিলিমিটার।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে, ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এ দিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

আগামী তিনদিন দেশে দিন ও রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরবিসি/০৬ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category