• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে রাতে যানবাহনের চাপ, নেই জট

Reporter Name / ৮৭ Time View
Update : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : ঈদকে সামনে রেখে কর্মস্থল থেকে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। এর ফলে উত্তরবঙ্গগামী লেনে গাড়ির চাপ ক্রমাগত বাড়তে থাকলেও সিরাজগঞ্জের রাতের মহাসড়কে কোথাও কোনো যানজট নেই। মহাসড়কের সকালের যানজট কেটে গিয়ে এখন পুরোটাই স্বাভাবিক হয়েছে। তবে বঙ্গবন্ধুসেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কোথাও কোথাও মাঝে মাঝে একটু ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

শুক্রবার (২৯ এপ্রিল) রাত ৯টা পর্যন্ত সিরাজগঞ্জের মহাসড়ক ঘুরে দেখা যায়, পুরো মহাসড়কজুড়েই যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার মহাসড়কজুড়েই গাড়ির প্রচুর চাপ রয়েছে এবং মাঝে মাঝে কিছুটা ধীরগতি তৈরি হচ্ছে।

এর আগে শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনের প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। তবে জেলা পুলিশের তৎপরতায় বেলা ১১টা থেকে যানজট নিয়ন্ত্রণে আসে।

নলকার মোড় এলাকা চা ব্যাবসায়ী মো. ফরহাদ আলী বলেন, নলকা এলাকার মহাসড়কে যান চলাচল পুরোই স্বাভাবিক রয়েছে। অন্যান্য বছরে ঈদের আগে এই সময়টায় নলকা এলাকায় যানজটের যে চিত্র আমরা সারাজীবন দেখেছি, এবার এখন পর্যন্ত তার ভিন্ন দেখছি। এমন থাকলে ঈদে ঘরে ফেরা মানুষেরা নির্বিঘ্নে প্রিয়জনের কাছে ফিরতে পারবে।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক ঢাকা পোস্টকে বলেন, যানবাহনের সংখ্যা প্রচুর বেড়ে গেলেও মহাসড়কের কোথাও কোনো যানজট নেই। সকালে দুটি পৃথক দূর্ঘটনার জন্য মহাসড়কে ধীরগতি ও কিছুটা যানজট দেখা দিয়েছিল। তবে এখন মহাসড়ক স্বাভাবিক রয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।

 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, গাড়ীর প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্বপাশে সকালে কিছুটা যানজট ছিল এখন সেটাও কেটে গেছে। এছাড়া নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার কোনো এলাকায় এখনো কোনো যানজটের সৃষ্টি হয়নি। সকালে পাচলিয়া এলাকায় একটি ছোট দুর্ঘটনার জন্য কিছুক্ষণ যান চলাচলে সমস্যা হয়। এখন একদম স্বাভাবিক আছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, রাস্তার ক্যাপাসিটির তুলনায় গাড়ির চাপ কয়েকগুণ বেশি থাকলেও সিরাজগঞ্জের মহাসড়কে কোথাও যানজট নেই। তবে গাড়ির প্রচুর চাপ থাকায় কোথাও কোথাও একটু ধীরগতি হচ্ছে। সিরাজগঞ্জের মহাসড়কে যানজট নিয়ন্ত্রণে জেলা পুলিশের ৫৭২ জন সদস্য ৩ ভাগে কাজ করছেন। পাশাপাশি মহাসড়কে কোনো দুর্ঘটনা ঘটলে দ্রুত আক্রান্ত গাড়ি সরিয়ে নিয়ে মহাসড়ক ক্লিয়ার রাখতে আলাদা টিম কাজ করছে। এবারের ঈদযাত্রা অন্যান্য বছরের চেয়ে অনেকটাই স্বস্তির হবে।

আরবিসি/২৯৬ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category