• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

মৌসুম ও পণ্যের অফার বেড়েছে ইলেকট্রনিক্স পণ্যের বিক্রি

Reporter Name / ১২১ Time View
Update : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : ইদের আগেই নতুন বাড়িতে উঠতে চান অনেকে। বাড়ির অসম্পূর্ণ কাজের চাহিদা, ইলেকট্রনিক্স পণ্য। মৌসুম ও পণ্যের অফার সবমিলে ক্রেতাদের কাছে ফ্যান, ফ্রিজ, এসি ও লাইটসহ বিভিন্ন ইলেকট্রনিক্স সামগ্রীর চাহিদা বেড়েছে। এই গরমে বেড়েছে ইলেকট্রনিক্স পণ্যের বেচাকেনা।

সোমবার রাজশাহী নগরীর সাহেববাজারের জামাল সুপার মার্কেট, আরডিএ মার্কেটের ইলেকট্রনিক্সের শো-রুম ও সাধারণ দোকানগুলো ঘুরে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

বাজারে বেস্ট ইলেকট্রনিক্স, সিঙ্গার, মেলোডি ইলেকট্রনিক্স, ওয়ার্ল্ড ইলেকট্রিক সুবাস ইলেকট্রিক কর্ণার, নূর ইলেকট্রনিক্স, বাটারফ্লাই, মিনিষ্টার, র‌্যাংকস, ভিশন, ওয়ালটনের শো-রুম ও দোকানগুলোতে টেলিভিশন, ফ্যান, ফ্রিজ, এসি, আইরন, ল্যাপটপসহ অন্যান্য পণ্য বিক্রি হচ্ছে। এর মধ্যে রমজানের শেষের দিকে ফ্যান, এসি ও ফ্রিজ বেশি হচ্ছে বলে জানা গেছে।

নূর ইলেকট্রনিক্স বিক্রেতা স্বপন জানান, গরমে প্রশান্তি পেতে ফ্যান সকল স্তরের মানুষের জন্য প্রয়োজন। ফ্যানের মধ্যে বিআরবি, যমুনা, এনার্জি প্যাক ও জেবিন ফ্যানগুলো বেশি বিক্রি হচ্ছে।

প্রতিদিন ৩০ থেকে ৩৫ টি ফ্যান বিক্রি হচ্ছে। বড় বড় দোকানগুলোতে ১০০ থেকে ১৫০ টি ফ্যান বিক্রি হচ্ছে। ফ্যানগুলোর দাম সর্বনিম্ন ২ হাজার ৫৬০ টাকা থেকে ২ হাজার ৭০০ টাকা। এছাড়া খাঁচা ফ্যান, টেবিল ফ্যান , সিলিং ফ্যান বিভিন্ন ধরনের ফ্যান কোয়ালিটি অনুযায়ী বিভিন্ন দামে বিক্রি হচ্ছে।

ওয়ালটন শো-রুমে গিয়ে ক্রেতাদের ভিড় দেখা গেছে। সেখানে শেখ মনিরুল ইসলাম (আলমগীর) পণ্য কিনতে এসেছেন তিনি। তিনি বলেন, ‘ওয়ালটনের আইরন দেখলাম। নেয়া হয়েছে। আর একটা পণ্যের অর্ডার দিয়েছি যা রাজশাহীর কোন শো রুমে পাওয়া যাচ্ছে না।’

ওয়ালটন শো-রুম থেকে ডেপুটি ডিরেক্টর দেওয়ান শাহ আলম বলেন, ‘ফ্রিজ ও এসি কিনলেই ৩০০ টাকা থেকে ১০ লক্ষ টাকা ক্যাশব্যাক অথবা মোবাইল, লাইট, রাইসকুকারসহ ২০টি প্রোডাক্টের অফার থাকছে। ফ্রিজ ও এসির কমপ্রেসরের ১০ থেকে ১২ বছরের ওয়ারেন্টি।

সাথে থাকছে ফ্রি ইনস্টলেশন, ১ বছর ফ্রি সার্ভিসসহ সুবিধা। গ্রাহকেরা এসি পাচ্ছেন ৩৮ হাজার ৯৯০ থেকে ১ লাখ ৬৭ হাজার টাকায় এবং ফ্রিজ পাচ্ছেন ১২ হাজার ৯৯০ টাকা থেকে ১ লক্ষ ৩১ হাজার ১১১ টাকায়। এসি ফ্রিজ প্রতিদিন ৩০টির বেশি বিক্রি হচ্ছে।’

আরবিসি/২৬ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category