• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর হত্যাকারীরা স্বাধীনতা মেনে নিতে পারেনি

Reporter Name / ১৩৫ Time View
Update : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর যারা ক্ষমতায় এসেছিলো, তারা মুক্তিযুদ্ধের বিজয়কেই ধ্বংস করতে চেয়েছিলো। তারা দেশের স্বাধীনতা কোনভাবেই মেনে নিতে পারেনি।

মঙ্গলবার সকালে, তৃতীয় ধাপে আরো ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবারকে পাকাঘর ও ঠিকানা ঝুঝিয়ে দেয়ার অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। ঈদের উপহার হিসেবে এসব ঘর গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তাদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ নেত্রী আরও বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খুনি এবং স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়েছিলেন। শুধু নিজেদের ভাগ্য বদল করতেই স্বৈরশাসকরা এসেছিলো বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খুনি, স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়েছে। ক্ষমতায় বসে স্বাধীনতাবিরোধী জামাতকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান। স্বাধীনতার আদর্শ থেকে বিচ্যুত করা হইয়েছিল দেশকে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার দেশ হিসেবে। একদিকে যেমন প্রযুক্তিজ্ঞান সম্পন্ন দেশ হিসেবে গড়ে তুলছি অন্যদিকে যারা একবেলা খেতে পায় না, সেই আশ্রয়হীনদের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছি। ধানমন্ত্রী জানান, যে জাতি বুকের রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করে সে জাতি কখনো পিছিয়ে থাকতে পারে না।

আরবিসি/২৬ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category