• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

চারঘাটে গলা কেটে হত্যাকান্ডের ঘটনায় মামলা, গ্রেফতার ২

Reporter Name / ১২৩ Time View
Update : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাটে আব্দুল মান্নান আলী(৭০) নামের একজন পল্লী চিকিৎসককে গলা কেটে হত্যাকান্ডের ঘটনায় শনিবার দুপুরের দিকে চারঘাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের বড় ছেলে মাহিম আহম্মেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেছৈন। মামলায় আসামীদের নাম উল্লেখ করা না হলেও অজ্ঞাতানামাদের আসামী করা হয়েছে।

এ দিকে হত্যাকান্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে শুক্রবার ঘটনার রাতেই ঘটনাস্থল থেকে প্রতিবেশী দুজনকে আটক করা হয়েছে। পুলিশ আটককৃত দুজনকে জিজ্ঞাসাবাদ করছে। আটককৃতরা হলেন, একই এলাকার আব্দুর রাজ্জাক আলীর ছেলে লিটন আলী ও আব্দুর রশিদের ছেলে রবিউল ইসলাম।

স্থানীয় গ্রামবাসি ও নিহতের পারিবারিক সুত্রে জানা গেছে, নিহত আব্দুল মান্নান আলী (৭০) পেশায় একজন পল্লী চিকিৎসক ও ঔষধ ব্যবসায়ী। উপজেলার শলুয়া ইউনিয়নের মালেকার মোড়ে নামক স্থানে তার একটি ঔষধের দোকান রয়েছে। এ ছাড়াও নিজ বাড়ীর অদুরে নিহত আব্দুল মান্নান আলীর একটি কলা বাগান ও বেগুনের জমি ছাড়া রয়েছে পাটক্ষেত। কলা ও বেগুনে পোকা দমনের জন্য মাঝে মধ্যে কিটনাশক প্রয়োগ করতে যেত মান্নান আলী। তারই ধারাবাহিকতায় শুক্রবার ইফতারের পুর্বে নিজ বাড়ী থেকে ইফতার সামগ্রী নিয়ে ওই বাগানে কিটনাশক প্রয়োগ করতে যায় মান্নান আলী। এরপর সন্ধ্যা গড়িয়ে এশার নামাজের সময় পেরিয়ে গেলেও মান্নান আলী বাড়ীতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুজতে বের হয়। পরে রাত ৮ টার দিকে তার নিজ জমির বেগুন ক্ষেতে একটি গর্তের মধ্য তাকে পড়ে থাকতে দেখে চিৎকার দেয় পরিবারের সদস্যরা। পরে তাকে উদ্ধার করে দেখা যায় মান্নান আলীর গলায় আঘাতের চিহৃ। প্রাথমিক ভাবে পরিবারসহ স্থানীয়দের ধারনা কলা অথবা বেগুন চুরি করতে দেখে ফেলায় হয়ত চোরেরা তাকে হত্যা করে থাকতে পারে। বেশ কিছু দিন ধরে নিহত আব্দুল মান্নান আলীর কলা ও বেগুনের জমি থেকে কলা ও বেগুন চুরির ঘটনা ঘটছিল। এতেই ধারনা করা হচ্ছে তাকে চুরির ঘটনা দেখে ফেলায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারনা ওই এলাকার ইউপি সদস্য সাবদুল ইসলাম।

এ দিকে সংবাদ পেয়ে শুক্রবার রাতেই ঘটনাস্থল থেকে নিহত আব্দুল মান্নান আলীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে সন্দেহভাজন হিসেবে শুক্রকার গভীর রাতে একই এলাকার লিটন ও রবিউল নামের ২জনকে আটক করে থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এ দিকে হত্যা কান্ডের এ ঘটনায় শনিবার দুপুরের দিকে নিহতের বড় ছেলে মাহিম আহম্মেদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। লাশ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল লতিফ।

তিনি বলেন, গলাকেটে হত্যাকান্ডের মুল রহস্য উদঘাটন এবং প্রকৃত আসামীদের খুজে বের করতে ইতিমধ্যে পুলিশ মাঠে কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে হত্যাকান্ডের ঘটনায় প্রকৃত আসামীদের গ্রেফতার এবং খুনের ঘটনার রহস্য উদঘাটন সম্ভব হবে বলে আশা করেন পুলিশের এই কর্মকর্তা।

আরবিসি/২৩ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category