• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

টিকিট পেতে সাহরি থেকে স্টেশনে যাত্রীরা

Reporter Name / ১২৭ Time View
Update : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শনিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ঈদযাত্রা শেষে ফিরতি টিকিট বিক্রি আগামী ১ মে থেকে। ঈদযাত্রায় ট্রেনের টিকিট পেতে সেহরির আগ থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে এসে দাঁড়িয়েছেন যাত্রীরা। বেলা বাড়ার সাথে সাথে এই লাইন আরও দীর্ঘ হচ্ছে।

অন্যদিকে কালোবাজারে টিকিট বিক্রি রোধে র‌্যাব-পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ আনসার সদস্যরা। মোট ২৬টি কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে যার মধ্যে একটি নারী ও প্রতিবন্ধীদের জন্য।

শনিবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে এক টিকিট প্রত্যাশী বলেন, সেহরির সময় আমি কাউন্টারে এসেছে। আমার আগে বেশ কয়েকজন এসেছিল। আমরা সবাই বিভিন্ন কাউন্টারে দাঁড়িয়ে পড়ি। অবশেষে হাতে সাড়ে ৮টায় হাতে টিকিট পেলাম। ভালো লাগছে খুব, ঈদে আব্বু-আম্মুর ও পরিবারের সঙ্গে দেখা হবে।

একই অনুভূতি আরেক টিকিট প্রত্যাশী আবু সালের। তিনি সেহরি খেয়ে খিলগাঁও থেকে কমলাপুর চলে এসেছেন টিকিট নিতে। লাইনে তৃতীয় নম্বর ছিলেন তিনি। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুইটি টিকিট পেয়েছেন। টিকিট হাতে পাওয়ার পর সব ক্লান্তি দূর হয়েছে।

ঈদ আসলেই পরিবারের সদস্যদের নিয়ে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ফেরে মানুষ, ফলে প্রতি বছর ঈদের টিকিটপ্রত্যাশীদের এমন ভোগান্তি পোহানোর চিত্র দেখা যায়। যদিও গত দুই বছর করোনার কারণে ঈদের টিকিট এভাবে বিক্রি হয়নি কমলাপুর স্টেশন থেকে। দুই বছর পর ঈদের অগ্রিম টিকিট সংগ্রহের লক্ষ্যে স্বরূপে ফিরেছে চিরচেনা কমলাপুর।

ঘরমুখো মানুষের ঈদযাত্রার আগাম টিকিট পেতে যারা এসেছেন তাদের বড় অংশই শিক্ষার্থী। এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাস আগেই ছুটি দিয়েছে তবে একটা পার্টটাইম জব করায় দেরিতে বাড়ি ফিরছি। টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন হলেও টিকিট পাবো বলে আশা করছি। আমি সেহরি খেয়েই চলে এসেছি, ঘুমিয়ে গেলে হয়তো আর পাবো না এজন্যই। কষ্ট যা হবার আজ হোক যাত্রা যেন ভালো হয়।

অগ্রিম টিকিট বিক্রি বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রির যাবতীয় প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। আমাদের কাউন্টারের পাশাপাশি অনলাইনে ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। সকাল ৮টা টিকিট বিক্রি শুরু হয়েছে। যতক্ষণ টিকিট থাকবে যাত্রীরা টিকিট পাবেন। যাত্রীরা যেন নির্বিঘ্নে টিকিট পেতে পারেন, এ চেষ্টা থাকবে আমাদের পক্ষ থেকে।

জানা গেছে, ঈদের সম্ভাব্য দিন আগামী ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে আজ শনিবার। সে হিসেবে ২৩ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট, ২৬ ও ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে’র টিকিট। আর ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি করা হবে ২ মে’র ট্রেনের টিকিট।

আরবিসি/২৩ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category