• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

আওয়ামী লীগের ‘অপরাধ’ আছে : মির্জা ফখরুল

Reporter Name / ১০৯ Time View
Update : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : ‘আওয়ামী লীগের অপরাধটা কী’—বুধবার কৃষক লীগের আলোচনা সভায় তোলা প্রধানমন্ত্রীর এ প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের অপরাধ আছে। সবচেয়ে ভয়াবহ অপরাধ, এ দেশে তারা গণতন্ত্র হরণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যেসব লক্ষ্য ছিল, সেগুলোকে ধূলিসাৎ করে দিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রদলের নবগঠিত কমিটি। ওই কর্মসূচিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কৃষক লীগের আলোচনা সভায় বিএনপি ও বিরোধী জোটের দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, তারা খুব আন্দোলনের জন্য ব্যস্ত। কী?… এই সরকারকে হটাতে হবে। কোন সরকার? আওয়ামী লীগ সরকার। আমার প্রশ্ন, অপরাধটা কী আওয়ামী লীগের? এটা (উন্নয়ন) কী তাদের ভালো লাগেনি? সেই জন্যই তারা এ সরকারকে হটাতে চায়?

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে প্রমাণিত হয়, দেশে অবৈধ সরকার আছে, সেই সরকার সম্পূর্ণভাবে দেশ পরিচালনায় ব্যর্থ। তারা দেশকে সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে ব্যর্থ।

তিনি বলেন, এটা পরিষ্কার যে, আওয়ামী লীগ আজ জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে। তারা অত্যন্ত পরিকল্পিতভাবে দেশ থেকে গণতন্ত্র হরণ করেছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম দুর্যোগের দিকে নিয়ে গেছে। আওয়ামী লীগ ভয়াবহ দুর্নীতির করাল গ্রাসে দেশকে নিমজ্জিত করেছে।

আরবিসি/২১ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category