• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

রাজশাহীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

Reporter Name / ১০৪ Time View
Update : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। বুধবার নগরী ও মোহনপুর উপজেলায় পরিচালিত এ অভিযানে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য জন্য সংরক্ষণের অপরাধে নগরীর উপশহর এলাকার প্রত্যাশী স্টোরকে পাঁচ হাজার টাকা, তেরখাদিয়া এলাকায় বর্ষা ভ্যারাইটি স্টোরকে দুই হাজার টাকা, সেবা গ্রহীতার জীবন ও নিরাপত্তা বিপন্ন করার অভিযোগে বিসমিল্লাহ রেশন স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, নগরীর নিউ মার্কেট এলাকায় তরমুজের মূল্যের তালিকা না টাঙানোর দায়ে রুমান ফল ভান্ডারকে পাঁচ হাজার টাকা ও আইনুদ্দিন ফল ভান্ডারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, আরেক অভিযানে মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে বিদেশী কসমেটিকস পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় মাহবুব কসমেটিকসকে তিন হাজার টাকা, আলম স্টোরকে দুই হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় হারুন স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

আলাদা এসব অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব কুমার অধিকারী, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ, মেট্রোপলিটন কার্যালয়ের সহকারী পরিচালক ওসমান গনি ও সহকারী পরিচালক মাহবুব আলী।

আরবিসি/২০ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category