• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

ফের সংঘর্ষ শুরু হওয়ায় নীলক্ষেত এলাকায় যান চলাচল বন্ধ

Reporter Name / ১৪৯ Time View
Update : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : ‌নীলক্ষেত এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে ফের সংঘর্ষ শুরু হওয়ায় বন্ধ রয়েছে যান চলাচল। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড় থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছে।

এ সময় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। রক্তাক্ত অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ।

এর আগে সোমবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ‘কথা-কাটাকাটির জেরে’ নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। আড়াই ঘণ্টা ধরে দুপক্ষের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ঢাকা কলেজের একাধিক ছাত্র জানান, তাদের এক সহপাঠীর ওপর নিউমার্কেটের ব্যবসায়ীরা হামলা চালিয়েছেন। এর প্রতিবাদে ঢাকা কলেজের আবাসিক হল থেকে কয়েকশ’ ছাত্র লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে হল থেকে বের হয়ে নিউমার্কেটে যান। এ সময় নিউমার্কেটের কিছু দোকান ভাঙচুর করা হয়। পাশাপাশি কিছু ব্যবসায়ীকে মারধর করা হয়। এরপর নিউমার্কেটের ব্যবসায়ীরা লাঠিসোঁটা নিয়ে বেরোলে দুপক্ষের সংঘর্ষ শুরু হয়।

অপর দিকে ব্যবসায়ীরা বলেন, রাতে ঢাকা কলেজের কয়েকজন ছাত্র নিউমার্কেটের একটি ফাস্টফুডের দোকানে খাবার
খেতে এসেছিলেন। খেয়ে তারা টাকা না দিয়েই চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে দোকানের লোকজনের তর্কাতর্কি হয়। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা এসে দোকান ভাঙচুর করতে থাকেন। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হয়ে আসেন।
সংঘর্ষ থামাতে পুলিশ কাঁদুনে গ্যাসের শেল নিক্ষেপ করলে ছাত্ররা পিছু হটে। কিন্তু উত্তেজিত ছাত্ররা দফায় দফায় ব্যবসায়ীদের দিকে তেড়ে যাচ্ছে। পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করে।

আরবিসি/১৯ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category