• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

হামজা শাহবাজকে এখনই শপথ পড়াবেন না গভর্নর

Reporter Name / ১০২ Time View
Update : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ছেলে হামজা শাহবাজ। শাহবাজ শরীফ নিজেও তিন মেয়াদে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেও হামজাকে এখনই শপথ পড়াতে অসম্মতি জানিয়েছেন পাঞ্জাবের গভর্নর ওমর সরফরাজ চীমা। খবর ডনের।

হামজাকে মুখ্যমন্ত্রী নির্বাচিত করার সময় ব্যাপক হট্টগোল ও মারামারির ঘটনা ঘটেছিল। এ নিয়ে এখন তদন্ত চলছে। পুরো নির্বাচন কার্যক্রম সাংবিধানিকভাবে ও আদালতের নির্দেশনা মেনে হয়েছিল কী না; শপথ পড়ানোর আগে সেটাই নিশ্চিত হতে চান গভর্নর।
তিনি জানিয়েছেন, পাঞ্জাব অ্যাসেম্বলি সেক্রেটারির প্রতিবেদন, লাহোর হাইকোর্টের নির্দেশনা ও তার সামনে যেসব প্রমাণ হাজির করা হয়েছে তা নিয়ে তার মনে সন্দেহ তৈরি করেছে।

পাঞ্জাব গভর্নর ওমর সরফরাজ চীমা বলেছেন, ‌‘অ্যাসেম্বলি সেক্রেটারির প্রতিবেদন, আদালতের নির্দেশনা ও প্রাপ্ত তথ্য প্রমাণের বিষয়ে আমি পাঞ্জাবের অ্যাডভোকেট জেনারেল ও পাঞ্জাব অ্যাসেম্বলি স্পিকারের মতামত চেয়ে চিঠি লিখেছি। তাদের মতামতের পর আমি শপথের বিষয়ে সিদ্ধান্ত নিবো।’

এদিকে, পাঞ্জাব গভর্নর ওমর সরফরাজ চীমাকে সরিয়ে দেওয়া হতে পারে বলে গুঞ্জন উঠেছে। তবে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী এখনো এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

আরবিসি/১৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category