• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

রাজশাহীতে মাদকবিরোধী অভিযানে গণমাধ্যমের সহযোগিতা চাইল র‌্যাব

Reporter Name / ৯৩ Time View
Update : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : মাদকবিরোধী প্রচারণায় গণমাধ্যমের সহযোগীতা চেয়েছেন র‌্যাব-৫ এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার। রবিবার বিকেলে রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, সীমান্তবর্তী এলাকা হওয়ায় রাজশাহীর অন্যতম প্রধান সমস্যা মাদক। এমন অবস্থায় মদক নিয়ন্ত্রণে গণমাধ্যমে মাদক বিরোধী প্রচারণা জরুরী।

রাজশাহীতে মাদক নিয়ন্ত্রণে র‌্যাব-৫ তার স্বল্প জনবল দিয়ে সর্বোচ্চ তৎপরতা চালিয়ে যাচ্ছে। এই জেলায় মাদক উদ্ধারে সবকটি বাহিনীর মধ্যে প্রথম স্থানে রয়েছে র‌্যাব-৫। এসময় তিনি তথ্য দিয়ে ও র‌্যাব-৫ এর উদ্ধার অভিযানের সংবাদ প্রকাশ করে সাংবাদিকদের র‌্যাবের পাশে থাকার আহ্বান জানান।

র‌্যাব-৫ এর অধিনায়ক জানান, গত তিন মাসে র‌্যাব-৫ পৌনে ৯ কেজি হেরোইন, ২ হাজার ৫৯১ বোতল ফেন্সিডিল, ১৩ হাজার ১৭৯ পিস ইয়াবা, ২৬৯ কেজি গাঁজা, ১২ হাজার ৩৬৪ লিটার দেশি মদ, ৮৯ বোতল বিদেশি মদ, ৮৪ ক্যান বিয়ার, ৪ হাজার ২২৩ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৫৮০ টি ব্রুপিনরফিন ইঞ্জেকশন উদ্ধার করেছে। এছাড়া ২৫টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ৪২ রাউন্ড গুলি ও ১৪ টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। এই সময়ের মধ্যে র‌্যাব-৫ রাজশাহীর চাঞ্চল্যকর মামলার আসামী সহ মাদক বিরোধী অভিযানে মোট ৫৫০ জনকে গ্রেপ্তার করেছে।

মাদক ও অস্ত্র বিরোধী অভিযানের পাশাপাশি র‌্যাব সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে কাজ করছে উল্লেখ করে র‌্যাব-৫ এর অধিনায়ক জানান, মাদক, জঙ্গী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে চলেছে র‌্যাব-৫ এর সদস্যরা। র‌্যাবের কঠোর গোয়েন্দা নজরদারি ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসবাদ সংগঠনগুলো পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চিলিয়েও বার বার ব্যর্থ হয়েছে এবং র‌্যাবের হাতে আটক হচ্ছে।

পরে র‌্যাব-৫ এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর আগে সাংবাদিকদের নিয়ে ইফতারের আয়োজন করে র‌্যাব-৫। সেখানে র‌্যাব-৫ এর উর্ধ্বতন কর্মকর্তা ও রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরবিসি/১৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category