• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

পানি সংকটে চট্টগ্রাম , পানির খরচ মাসে ১৫ হাজার!

Reporter Name / ৮৯ Time View
Update : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : তীব্র গরম আর রমজান মাসে বন্দরনগরী চট্টগ্রামে বেশকিছু এলাকায় চরম পানি সংকটে বাসিন্দারা। অনেক পরিবারকে প্রয়োজন মেটাতে প্রতি মাসে কিনতে হচ্ছে ১৫ হাজার টাকার পানি।

নগরীর রঙ্গিপাড়ার বাসিন্দা শায়লা আক্তার গত দুই মাস ধরে চরম পানি সংকটে দুই বাচ্চা ও বৃদ্ধ শ্বশুর-শাশুড়ি নিয়ে নিদারুণ কষ্টে দিন পার করছেন। পানি নিয়ে সীমাহীন ভোগান্তি কাটাতে পড়ছেন আর্থিক সংকটেও। প্রতিদিন দুই বেলায় ৫০০ টাকা দিয়ে মাঝারি দুই ড্রাম পানি কিনে ছয়জনের সংসারে চাহিদা মেটাতে হচ্ছে তার। এমন অবস্থা এলাকার প্রায় তিন হাজার বাসিন্দার।

শুধু এ এলাকা নয়, গত দেড় থেকে দুই মাস ধরে নগরীর গুলজার, লালখান বাজার, কদমতলী, কাতালগঞ্জসহ বেশকিছু এলাকার এমন দশা। তবে পানি না পেলেও মাস শেষে ওয়াসার ৩ হাজার থেকে ৪ হাজার টাকা পর্যন্ত বিল আসে বলে অভিযোগ গ্রাহকদের।

অভিযোগ স্বীকার করে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলছেন, একটি চক্র পানির লাইনের বাল্ব ঘুরিয়ে দেওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বাল্বে লক সিস্টেম চালু করতে যাচ্ছে ওয়াসা।

চট্টগ্রাম ওয়াসার সদ্য উদ্বোধন হওয়া শেখ হাসিনা পানি শোধনাগার ফেজ-১ থেকে দৈনিক ১৪ কোটি ৩০ লাখ লিটারসহ তিনটি প্রকল্প এবং ৩২টি গভীর নলকূপ থেকে প্রতিদিন মোট ৫০ কোটি লিটার পানি সরবরাহ করা হয়।

আরবিসি/১৬ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category