• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

বাঘায় ২১ টন সরকারি চালসহ গ্রেফতার ২

Reporter Name / ১০০ Time View
Update : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলা খাদ্য অধিদফতরের ২১ টন সরকারি চাল পাশের চারঘাট উপজেলার এক আড়ত থেকে উদ্ধার করা হয়েছে। থানা পুলিশ শুক্রবার সকালে চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারের ‘বিলাল খাদ্য ভান্ডার’ নামের আড়ত থেকে এইসব সরকারি চাল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ হাতে-নাতে ঘটনার সঙ্গে সম্পৃক্ত দু’জন ব্যবসায়ীকে আটক করলেও অপর দুজ পালিয়ে যায়।

বাঘা থানা পুলিশের সূত্র জানায়, শুক্রবার বেলা ১১ টার দিকে পাশের চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত বিলাল খাদ্য ভান্ডারে বাঘা খাদ্য অধিদপ্তর থেকে পাচার করা সরকারি চাল বস্তা বদল করা হচ্ছিল। এমন তথ্যের ভিত্তিতে সেখানে পুলিশ অভিযান চালায়। এসময় সরকারি চাল বস্তা বদল করার সময় পুলিশ ৭শ’ বস্তা (২১ টন ২০০ কেজি) চাল জব্দ করে। এসময় ঢাকা মেট্টো ট-১৪-৭৫৭৯ নম্বর একটি ট্রাকও জব্দ করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে বিলাল খাদ্য ভান্ডারের মালিক মোস্তাকিন ও সমশের আলীকে আটক করে।

আড়ত মালিক মোস্তাকিন ও সমশের আলী জানান, তারা বাঘা খাদ্য গুদামের কর্মচারী হালিমের মাধ্যমে ৩৫ টাকা ৫০ পয়সা কেজি দরে এক ট্রাক চাল (২১ টন ২০০ কেজি) কিনেছেন। তবে গুদাম কর্মচারি হালিম এই চাল কোথা থেকে সরবরাহ করেছেন সে বিষয়ে আমরা কিছুই জানিনা।

তবে বাঘা খাদ্য গুদামের কর্মচারি হালিম জানান, এই চাল ঈশ্বরদী এলাকার চাল ব্যবসায়ী তরিকুল ইসলামের রাইস মিল সংগ্রহ করে তিনি বিলাল খাদ্য ভান্ডারে বিক্রি করেছেন। তবে ঈশ্বরদীর চাল ব্যবসায়ী তরিকুল ইসলাম বলেন তিনি কোনো চাল বিক্রি করেন নি।
স্থানীয়রা জানান, উদ্ধার করা চাল সরকারী গুদামের (খাদ্য অধিদপ্তর) বস্তায় ছিলো। এগুলো কোনো ইউপি চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতাদের মাধ্যমে টিআর, কাবিখা বিক্রয় করা চাল হতে পারে। বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, আমরা চাল এবং ট্রাকসহ দু’জন ব্যবসায়ীকে আটক করেছি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

আরবিসি/১৫ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category