• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

চারঘাটে খোকন হত্যার মূল আসামী আটক, ফাঁসি দাবি

Reporter Name / ৭৭ Time View
Update : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্ব ও ইফতার নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত খোকন হত্যার মূল আসামীদের গ্রেফতার ও ফাসির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরের দিকে স্থানীয় গ্রামবাসীর উদ্যোগে ঝাড়ু মিছিলটি উপজেলার নিমপাড়া ইউনিয়নের নিহতের নিজ গ্রাম জোতকার্তিক মোড় হইতে বিএন স্কুল পর্যন্ত প্রদিক্ষণ করে এবং নন্দনগাছি বাজারের রাস্তার দুই ধারে মানববন্ধন অনষ্ঠিত হয়। এতে নিহতের গ্রামের শত শত নারী পুরুষ, ছাত্র-ছাত্রীসহ নিহতের পরিবারের সদস্যরা অংশগ্রহন করেন।

মাবনবন্ধনে নিহতের স্ত্রী রুপা বেগম প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করে বলেন, আমার স্বামীর হত্যার নায্য বিচার চাই। আমার এক মাত্র সন্তানকে পিতৃহারা করেছে সেই খুনি মুকুল ও জিয়ারুলকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে তাদের ফাসি চাই বলে এক মাত্র সন্তানকে বুকে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

তিনি বলেন, ঘটনার ৮ দিন অতিবাহিত হলেও খুনি মুকুল ও তার সহযোগীরা এখনও গ্রেফতার হয়নি। তারা ক্ষমতাধর। তারা গ্রেফতার না হওয়ায় আমি আমার আহত শ্বশুরসহ এক মাত্র সন্তানকে নিয়ে চরম নিরাপত্তাহিনতায় ভুগছি। তারা টাকার জোরে যে কোন সময় যে কোন ধরণের দুর্ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা করছেন নিহতের স্ত্রী রুপা বেগম।

নিহতের স্ত্রী ছাড়াও ওই এলাকার সর্বস্তরের জনগণের প্রাণের দাবিতে পরিনত হয়েছে খোকন হত্যার সঙ্গে জগিত মুকুলসহ তার সহযোগীদের গ্রেফতার ও খুনের ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি ফাঁসির দাবি। মানববন্ধন শেষে এলাকাবাসী হত্যা মামলার প্রধান আসামী মুকুলে কুচপুত্তলিকা দাহ করেন।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় জোতকার্তিক মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে মুকুল গ্রাপের সঙ্গে সেলিম গ্রুপের সংঘর্ষের ঘটনায় সেলিশ গ্রুপের খোকন আলী (৩০) নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন।
এ ঘটনায় দুপক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরের দিন মসজিদ কমিটির বর্তমান সভাপতি এএইচএম কামরুজ্জামান ওরফে মুকুল হোসেনকে প্রধান আসামী করে ৩৮ জনের নাম উল্লেখ এবং ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামী করে হত্যা মামলাটি দায়ের করেছেন নিহত খোকনের স্ত্রী রুপা বেগম।

এ ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ১৯ জনকে আটক করা হয়েছে। মূল আসামী মুকুলসহ অন্য আসামীরা পলাতক রয়েছে।
বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ইতোমধ্যে এজাহার নামীয় ১৯ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে আসামী মুকুলসহ তার সহযোগীদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

আরবিসি/১৫ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category