• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

রহনপুর স্টেশনে যাত্রীদের বিক্ষোভ

Reporter Name / ৬৬ Time View
Update : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: পুরনো নিয়মে ভাতা ও পেনশন সুবিধা বহাল রাখার দাবিতে রানিং স্টাফদের কোন প্রকার ঘোষণা ছাড়াই হঠাৎ ধর্মঘট আহবান করায় চাঁপাইনবাবগঞ্জে রহনপুর রেলওয়ে হেস্টশনে বিক্ষোভ করেছে রেলযাত্রীরা।

বুধবার সকালে রহনপুর থেকে খুলনাগামী মহানন্দা এক্সপ্রেসের (মেইল ১৬ ডাউন ট্রেন) যাত্রীরা টিকিট কেটে গন্তব্য না পৌঁছায় এ দুর্ভোগের পড়তে হয়। এদিকে ট্রেনের লোকোমাস্টার এবং গার্ডরা কোন প্রকার ঘোষনা ছাড়াই হঠাৎ করে দায়িত্ব পালন করতে অস্বীকৃতি জানালে ট্রেনটির যাত্রা বাতিল করা হয়। এতে স্টেশনে শত শত যাত্রী আটকা পড়ে।

এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। একপর্যায়ে যাত্রীরা উত্তোজিত হয়ে পড়লে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে যাত্রীদের টিকিট ফেরত নেওয়ার হয়।

ওই ট্রেনের যাত্রী শরিফউদ্দিন জানান, পরিবারের এক সদস্যকে নিয়ে চিকিৎসা করতে রাজশাহী যাব। টিকিট কেটে ট্রেনে বসেছিলাম।ট্রেনটি সকাল ৬টা ২০ মিনিটে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে বলা হয় চালককে খুঁজে পাওয়া যাচ্ছে না। ট্রেন যাবে না।

রহনপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষমান অপর যাত্রী ছাত্র রায়হান জানান, খুব ভোরে ভোলাহাট উপজেলা থেকে আসছি। এসে শুনছি ট্রেনটি ছেড়ে যাবে না। নিরুপায় হয়ে গেলাম।

বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত আবু তালেব জানান, বাংলা নববর্ষের ছুটিতে গ্রামের বাড়ি যাওয়ার জন্য ভোরে স্টেশনে এসেছি। এসে দেখি ট্রেন বন্ধ। এখন স্ত্রী-সন্তানদের নিয়ে কীভাবে যাব দুশ্চিন্তায় পড়েছি। আবু তালেবের মতো অনেকই হঠাৎ ট্রেন বন্ধের সিদ্ধান্তের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে রহনপুর রেলওয়ে স্টেশনমাস্টার মির্জা কামরুল ইসলাম জানান, রানিং স্টাফদের ধর্মঘটের কারনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।

গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামছুল আজম বলেন, খবর পেয়ে পুলিশসহ তিনি ঘটনাস্থলে এসে উত্তেজিত যাত্রীদের শান্ত করা হয়।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন বলেন, রেলস্টেশনে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।

আরবিসি/১৩ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category