• বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
ডেঙ্গুতে মৃত্যু ২০০ ছুঁইছুঁই, আক্রান্ত ৪০ হাজার ছাড়াল ঈশ্বরদীতে লিচু বাগান থেকে যুবকের মরদেহ উদ্ধার সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় সরকার বদ্ধপরিকর: পররাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে মাদকের বিরুদ্ধে কথা বলায় ইমামকে হত্যাচেষ্টা, গণপিটুনিতে যুবকের মৃত্যু আবারও ৫ দিনের রিমান্ডে আ.লীগ নেতা ডাবলু সরকার রামেক হাসপাতাল থেকে নবজাতক চুরি, নানা-নানী আটক রাজশাহীতে কেটে বিক্রি হচ্ছে ইলিশ, তবে দাম চড়ায় থাকছে ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তরুণ-তরুণী রাত সালাদ খাওয়া যাবে কিনা, চিকিৎসকের পরামর্শ ‘রিসেট বাটন’ নিয়ে যে ব্যাখ্যা দিলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব

বুধবারের শেয়ারবাজার পতন দিয়ে শুরু!

Reporter Name / ১৪১ Time View
Update : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : একের পর এক পতনের মুখ দেখছে শেয়ারবাজার। এক একটি কর্মদিবস বিনিয়োগকারীদের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। মঙ্গলবারে বড় রকমের পতনের পরে বুধবারের প্রথম ঘণ্টার লেনদেনই আভাস দিচ্ছে আরও বড় পতনের।

বুধবার দিনের প্রথম ঘণ্টায় শেয়ার বিক্রির চাপে ব্যাংক-বিমা এবং আর্থিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন খাতের শেয়ারের দাম কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ৫১ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে ১০৮ পয়েন্ট। কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সময়ে ৩৬৪টি প্রতিষ্ঠানের মোট ৩ কোটি ২২ লাখ ৪ হাজার ৩০৪টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫১ পয়েন্ট কমে ছয় হাজার ৫২২ পয়েন্টে দাঁড়িয়েছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ১০ দশমিক ৫২ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১৬ দশমিক ৬৬ পয়েন্ট কমেছে। প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ১১৭ কোটি ৩ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১০৮ পয়েন্ট কমে ১৯ হাজার ২৪১ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৪ লাখ ৬৮ হাজার ১৭৫ টাকার শেয়ার।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩টির, কমেছে ১২১টির, আর অপরিবর্তিত রয়েছে ১৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

আরবিসি/১৩ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category