• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

চারঘাটে সংঘর্ষে হতাহতের ঘটনায় মামলা, গ্রেফতার ১৮

Reporter Name / ১২৫ Time View
Update : শনিবার, ৯ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার নিয়ে সংঘর্ষে খোকন আলী (৩০) নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মসজিদ কমিটির সভাপতি এএইচএম কামরুজ্জামান ওরফে মুকুল হোসেনকে প্রধান আসামী করে ৩৮ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেছেন নিহত খোকনের স্ত্রী রূপা বেগম। এ ঘটনায় জড়িত সন্দেহে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। মুল আসামী মুকুলসহ অন্য আসামীরা পলাতক রয়েছে।

শনিবার সকালে সরজমিনে জোতকার্ত্তিক এলাকায় গিয়ে দেখা যায় এলাকা অনেকটা পুরুষশূন্য হয়ে পড়েছে। গ্রেফতার আতঙ্কে এলাকায় অনেকেই আত্মগোপনে রয়েছেন। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে উপজেলার নিমপাড়া ইউনিয়নের জোতকার্ত্তিক জামে মসজিদ কমিটির বর্তমান সভাপতি কামরুজ্জামান ওরফে মুকুল হোসেন পক্ষের সঙ্গে সাবেক সভাপতি আসাদুল ইসলাম সেলিম পক্ষের কমিটির বিরোধ চলে আসছিল। বিরোধ নিস্পত্তির জন্য স্থানীয় ভাবে একাধিকবার চেষ্টা করা হলেও মুকুল পক্ষ বরাবরই উগ্র হয়ে উঠায় তা আর নিস্পত্তি হয় নি। এক পর্যায়ে সেলিম পক্ষের লোকজন বিরোধপুর্ণ মসজিদে নামাজ আদায় থেকে বিরত থেকে ওই এলাকার একটি আম বাগানে অস্থায়ী মসজিদ নির্মান করে নামাজ আদায় করে আসছিল।

শুক্রবার বিকেলে সেই আম বাগানে নির্মিত নতুন মসজিদে সেলিম পক্ষের লোকজন ইফতারের আয়োজনের সময় মুকুল পক্ষের লোকজন ইফতার নিয়ে কটুক্তি করলে সেলিম পক্ষের লোকজন মুকুল পক্ষের লোকজনকে ধাওয়া দেয়। পরে ধাওয়া খেয়ে তারা পালিয়ে গিয়ে সেলিম পক্ষের হান্নান আলী নামের এক ব্যক্তিকে মারপিট করে। এ সময় হান্নান আলীর স্ত্রী ও মেয়ে এগিয়ে গেলে তাদেরও মারপিট করা হয়। এ সংবাদ সেলিম পক্ষের লোকজন জানতে পেরে হান্নানকে উদ্ধারে এগিয়ে গেলে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১৫জন আহত হয়। আহতদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিম পক্ষের খোকন আলীকে মৃত ঘোষনা করেন।

চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, বিষয়টি নিস্পত্তির জন্য নিমপাড়া ইউপির চেয়ারম্যানকে দ্রুত ব্যবস্থা নেয়া জন্য বলা হলে তৎকালিন সময়ের ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান নোটিশের মাধ্যমে দুপক্ষকে পরিষদে ডাকলেও মুকুল পক্ষ বরাবরই ক্ষমতার দাপট দেখিয়ে পরিষদে আসতেন না। ফলে চেষ্টা করেও বিষয়টি নিস্পত্তি করা সম্ভব হয়নি।
চারঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, সংঘর্ষের ঘটনায় ১৮জনকে আটক করা হয়েছে। মুল আসামী মুকুলসহ অন্যদের আটক করতে অভিযান চলমান রয়েছে।

আরবিসি/০৯ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category