• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ অপরাহ্ন

মেয়র লিটনের হস্তক্ষেপে পথ পেলো অবরুদ্ধ দুই পরিবার

Reporter Name / ১১২ Time View
Update : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর ছোট বনগ্রাম মাঝিপুকুর নিউ কলোনি এলাকায় জোরপূর্বক রাস্তা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছিল রাজশাহী আদালতের আইনজীবী সোমা খাতুনের বিরুদ্ধে। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ দেখে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রাচীর ভেঙ্গে গৃহবন্দি দুই পরিবারকে মুক্ত করার নির্দেশ দেন।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এমরানুল হক। তিনি জানান , সিটি মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন গতকাল বিকেলে প্রতিবেদনটি দেখেন। প্রতিবেদনটি দেখার পর তিনি বিষয়টি আমলে নেন। এ ঘটনার নিন্দা জানিয়েছেন মেয়র। এই সমস্যার সমাধান কল্পে তিনি গত বৃহস্পতিবার রাতেই রাসিকের একজন সার্ভেয়ার, গৃহবন্দি পরিবারের পক্ষের সার্ভেয়ার ও অভিযুক্ত পক্ষের একজন সার্ভেয়ার নিয়ে জমি পরিমাপ করতে ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন। শুক্রবার সকাল থেকে পুরো জায়গা মেপে দেখা গেছে আইনজীবী সোমা তার জমির চেয়ে অধিক জায়গা দখল করে রেখেছেন। আর এ কারণে মাটি মাপার পর ওই প্রাচীর ভেঙ্গে ফেলা হয়।

রাসিকের এ নির্বাহী কর্মকর্তা আরও বলেন, প্রাচীর ভাঙ্গা নিয়ে যাতে পরবর্তীতে কোনো প্রকারের গন্ডগোলের সৃষ্টি না ঘটে ওই ব্যাপারে চন্দ্রিমা থানা পুলিশকে মেয়র সাহেব আগেই নির্দেশ প্রদান করেছেন। পুলিশের উপস্থিতিতেই শুক্রবার প্রাচীর ভাঙ্গার কাজ সম্পন্ন হয়েছে এবং পরবর্তীতে এ বিষয়টির স্থায়ী সমাধানের জন্য তিন পরিবারকেই রাসিকে মাধ্যমে পুরো জমি ভালো ভাবে মেপে স্থায়ীভাবে সমস্যা সমাধানের জন্যও বলা হয়েছে।

আরবিসি/০৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category