• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ক্যাম্প থেকে পালানোর সময় ১২৮ রোহিঙ্গা আটক

Reporter Name / ১৫৬ Time View
Update : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : প্রতিনিয়ত হাজার হাজার রোহিঙ্গা কৌশলে ক্যাম্প থেকে বের হয়ে পালিয়ে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে। এতে কিছু সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হলেও বেশিরভাগ রোহিঙ্গা চলে যাচ্ছে নিরাপদ গন্তব্যে। যার ধারাবাহিকতায় বুধবার সকালে পালিয়ে যাওয়ার সময় ১২৮ জনসহ গত ৩ দিনে উখিয়া থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৩১২ জনকে আটক করে কুতুপালং ট্রানজিট ক্যাম্পে ফেরত পাঠিয়েছে।

পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, ক্যাম্প থেকে যেভাবে রোহিঙ্গারা সারাদেশে ছড়িয়ে যাচ্ছে আগামীতে এমন কোনো জেলা বা উপজেলা থাকবে না যেখানে রোহিঙ্গা পাওয়া যাবে না। তাই রোহিঙ্গারা যাতে ক্যাম্প থেকে সহজে বের হতে না পারে সে ব্যাপারে ক্যাম্প প্রশাসনকে আরও আন্তরিক হওয়ার আহবান জানান।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোরশেদ বলেন, ক্যাম্প থেকে পালিয়ে যাওয়ার সময় উখিয়া স্টেশনের আশেপাশে অভিযান চালিয়ে ১২৮ জনসহ গত তিন দিনে ৩১২ রোহিঙ্গাকে আটক করা হয়। পরবর্তীতে এসব রোহিঙ্গাদের কুতুপালং ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে৷

এদিকে গত মঙ্গলবার উখিয়ার আশে-পাশে অভিযান চালিয়ে ৮০ রোহিঙ্গাকে আটক করে উখিয়া থানা পুলিশ। এর আগে ৪ ও ৩ এপ্রিল একইভাবে ক্যাম্প থেকে পালানোর সময় অভিযান চালিয়ে ১৮৪ রোহিঙ্গা নাগরিকসহ ৬ দালালকে আটক করে পুলিশ। অন্যদিকে ৪ এপ্রিল টেকনাফ থানা পুলিশ ৫০ রোহিঙ্গাকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠায়। গত ২১ মার্চ কক্সবাজারের সোনাদিয়া দ্বীপে মালয়েশিয়াগামী ট্রলার থেকে ১০০ রোহিঙ্গাকে আটক করে পুলিশ। এর ৪ দিন পরে গত ২৫ মার্চ টেকনাফের বাহারছড়া উপকূল থেকে ৫৪ রোহিঙ্গা নারী-পুরুষ শিশুকে আটক করা হয়। এসব রোহিঙ্গারাও ক্যাম্প থেকে পালিয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল।

আরবিসি/০৬ এপ্রিল/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category