• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

রাজশাহীতে বর্জ্য ব্যবস্থাপনায় যুক্ত হলো আরও একটি এসটিএস

Reporter Name / ৯১ Time View
Update : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরো আধুনিকায়ন করা হচ্ছে। এরই অংশ হিসেবে নগরীতে আরো একটি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে।

বুধবার দুপুরে ফলক উন্মোচন ও ফিতা কেটে বহরমপুর রেল ক্রসিং সংলগ্ন ঐতিহ্য চত্বরে এসটিএস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এর মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের আধুনিক এসটিএস এর সংখ্যা হলো ৯টি। আধুনিক এসটিএস এর কারণে বাইরে খোলা স্থানে বর্জ্য থাকবে না। ফলে পরিস্কার-পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনার আরো উন্নয়ন সাধিত হবে। ১০০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রশস্ত ঐতিহ্য চত্বর এসটিএস নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫৫ লাখ টাকা।

উদ্বোধনকালে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও রাসিকের প্যানেল মেয়র-১ কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে রাজশাহীকে একটি পরিচ্ছন্ন, বাসযোগ্য, আধুনিক, উন্নত, স্বাস্থ্যসম্মত, পরিবেশবান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বর্তমান পরিষদ নিরসলভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে বদলে গেছে রাজশাহী। নগরীর প্রতিটি ওয়ার্ডে সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন স্থাপনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে আরো একটি এসটিএস উদ্বোধন করা হলো। এটি নির্মাণে এলাকার পরিবেশ উন্নয়নসহ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও এক ধাপ এগিয়ে গেল।

উদ্বোধনী অনুষ্ঠানে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, জোন কাউন্সিলর আয়েশা খাতুন, সচিব মশিউর রহমান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন, নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন হায়দার প্রমুুখ উপস্থিত ছিলেন।

আরবিসি/০৬ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category