• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

এসএসসির ফল ফিরে পেল রাজশাহীর ২৯ শিক্ষার্থী

Reporter Name / ১২৮ Time View
Update : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : মাল্টি পার্টি এডভোকেসি ফোরামের উদ্যোগে বোর্ড চ্যালেঞ্জ করে এসএসসির (কারিগরি) ফল ফিরে পেয়েছে রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ২৯ শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাজশাহী নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে আয়োজিত কমিউনিটি টাউন হল মিটিংয়ে এ তথ্য জানানো হয়। ২০২১ সালের এসএসসি পরিক্ষায় অংশ নিয়ে ওই বিদ্যালয়ের ৩০ শিক্ষার্থীর মধ্যে ২৯ জনই ফেল করেছিলো।

কমিউনিটি টাউন হল মিটিংয়ে রাজশাহীর এডভোকেসি ফোরামের সফল কাজের তথ্যও তুলে ধরা হয়। এই ফোরামের সাংগঠনিক সম্পাদক ও জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক নাসরিন আকতার মিতা সভায় এসব তথ্য তুলে ধরেন।

সভায় জানানো হয়, নগরীর লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ২০২১ মাধ্যমিক পরিক্ষায় বিল্ডিং মেইনটেন্যান্স বিভাগের ৩০ জন শিক্ষার্থীর মধ্যে ২৯ জনের ফলাফলে অকৃতকার্য দেখানো হয়। বিষয়টি জানার পর, রাজশাহী মাল্টি-পার্টি এডভোকেসি ফোরামের সদস্যরা বিদ্যালয়ের শিক্ষাথী ও শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেন। এরই অংশ তারা রাসিক মেয়রের সঙ্গে সাক্ষাত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেন। এ কাজে সচেতন অভিভাবকের ভুমিকা পালন করেন কেন্দ্রীয় মহিলা দলের সদস্য গুলশান আরা মমতা। তিনি শিক্ষার্থীদের পাশে থেকে তাদের রেজাল্ট পুণঃমূল্যায়নে সক্ষম হন। সভায় বিষয়গুলো নিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

শিক্ষকরা বলেন, এই সফলতা কারো একার না, এখানে দলমত নির্বিশেষে সকলে একত্রিত হয়ে কাজ করেছেন বলেই ২৯ জন শিক্ষাথী পাশ করতে পেরেছে।

সভায় অন্যদের মধ্যে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ওয়ালিউল হক রানা, মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য এডভোকেট শামসুন নাহার মুক্তি, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি ও সাবেক এমপি জাহান পান্না, মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক গুলশান আরা মমতা, জাতীয়তাবাদী দলের সদস্য গোলাম মোস্তফা মামুন ও স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত উপস্থিত ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক ব্যবস্থাপক আসমা আক্তার ও প্রোগাম সহকারী রায়হান আলী।

আরবিসি/৩১ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category