• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

কর্মহীন শিক্ষায় গড়ে ওঠে অভিজাত শিক্ষিত বেকার : রাষ্ট্রপতি

Reporter Name / ৭৫ Time View
Update : বুধবার, ৩০ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেছেন, শিক্ষা ও কর্ম অঙ্গাঅঙ্গিভাবে সম্পৃক্ত। কর্মহীন শিক্ষা অনেক সময় মানুষকে ভুলপথে পরিচালিত করে। কর্মহীন শিক্ষায় গড়ে ওঠে অভিজাত শিক্ষিত বেকার। সেই বেকারত্বের বোঝা নিয়ে তরুণরা পরিবার সমাজ ও রাষ্ট্রের সম্পদ না হয়ে দায় হিসেবে চিহ্নিত হয়। সরকারের দায়িত্ব হচ্ছে সুযোগ সৃষ্টি করা আর জনগণের দায়িত্ব হচ্ছে সুযোগের সদব্যবহার করে নিজের ভাগ্য গড়ে তোলা। আর এভাবেই বাংলাদেশ উন্নীত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায়। রাষ্ট্রপতি বুধবার রাতে জেলা শিল্পকলা একাডেমিতে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও এ্যান্ড ইনকিউবেশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

রাষ্ট্রপতি কিশোরগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, আজ আনন্দের দিন। কিশোরগঞ্জে এ আইটি সেন্টার স্থাপনের মাধ্যমে এ এলাকায় শিক্ষিত জনগোষ্ঠী বিশেষ করে যুব সম্প্রদায়ের জন্য দক্ষতা ও কর্মসংস্থান সৃষ্টির নবদিগন্ত উন্মোচিত হবে। এ সেন্টার থেকে প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের পাশাপাশি অন্যদের জন্যও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি। বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো: মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয় এ আইটি সেন্টার স্থাপনে ১০০ কোটি টাকা ব্যয় হবে। দেড় বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। দুই বছরের মধ্যে সেন্টারে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে। বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এটি নির্মাণ হবে। শোলমারা এলাকায় ৫ একর জায়গায় এ আইটি ট্রেনিং সেন্টার গড়ে তোলা হবে। আলোচনার আগে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

উল্লেখ্য, রাষ্ট্রপতি আবদুল হামিদ পাঁচ দিনের সফরে গত ২৭ মার্চ নিজ জেলা কিশোরগঞ্জ আসেন। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ২টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

আরবিসি/৩০ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category