• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

রহনপুর বন্দর দাবীতে রেললাইনে দাঁড়ালো শিক্ষার্থী-জনতা

Reporter Name / ৮৭ Time View
Update : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

গোমস্তাপুর প্রতিনিধি: রহনপুর রেলবন্দরে পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবিতে চলমান আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রহনপুর রেলওয়ে স্টেশনে চত্বরে বেলা ১১টা থেকে আধা ঘণ্টাব্যাপি চলে এ মানববন্ধন। রেলবন্দর বাস্তবায়ন পরিষদের ব্যানারে চলা এই মানববন্ধনে রহনপুর পৌর এলাকার জনগণসহ পাশ্ববর্তী উপজেলার বাসিন্দারা অংশ নেন।

এছাড়া বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাংবাদিকরা অংশ নেয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সাংসদ জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহু ও মাহফুজা খাতুন, সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু ও আজিজুর রহমান, মহিলালীগনেত্রী সাবিহা শবনম কেয়া, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ অনেকে মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন।
মানববন্ধনে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহবায়ক নাজমুল হুদা খান রুবেল বলেন, আমাদের এ আন্দোলন চলমান। যতদিন পর্যন্ত আমাদের এই দাবি আদায় করতে না পেরেছি ততোদিন রেলবন্দর বাস্তবায়ন পরিষদ জনগনকে নিয়ে আন্দোলন চালিয়ে যাবেন। গত ১১মার্চ রহনপুর রেল চত্বরে অনুষ্ঠিত জনসভায় পূর্ণাঙ্গ রেলবন্দররে অবকাঠামোর দাবিতে ১৫ দিনের আল্টিমেটাম দেওয়ার পর মঙ্গলবার এই মানববন্ধন করা হচ্ছে।

একই দাবিতে আগামীকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল তিনটায় ঢাকাস্থ গোমস্তাপুর উপজেলা সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি দেয়া হবে।
প্রধানমন্ত্রীর দিকে হস্তক্ষেপের দিকে তাকিয়ে আছে তিন থানার জনগণসহ আশেপাশের থানার বাসিন্দারা। মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখহাসিনা নিশ্চয়ই আমাদের এই দাবি মেনে নিবেন।

আধা ঘন্টাব্যাপি মানববন্ধনে উপস্থিত সকলকে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।
উল্লেখ্য, গত কয়েক মাস থেকে রেল বন্দর বাস্তবায়ন পরিষদের ব্যানারে নেতারা বিভিন্ন সময় মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান,অবস্থান ধর্মঘট, এক ঘণ্টা দোকানপাট বন্দ, লিফলেট বিতরণ, গণসংগীত, অনশন, বিভিন্ন পেশাজীবি লোকজণের সাথে দেখা করাসহ জনসভারমত কর্মসূচি পালন করে যাচ্ছেন। তাদের দাবি একটাই রহনপুর বন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণ করা হউক।

আরবিসি/২৯ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category