• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

সোমপুর বিহার ঘিরে নওগাঁর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী

Reporter Name / ১০৬ Time View
Update : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ঐতিহাসিক পাহাড়পুরের সোমপুর বিহারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন করেছে পাহাড়পুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি, সচেতন নাগরিক ও উত্তরবঙ্গ আদিবাসী বুদ্ধিষ্ট ফেডারেশন।

মঙ্গলবার সকালে ঐতিহাসিক পাহাড়পুর বাজাওে নওগাঁ-জয়পুরহাট মহাসড়কে বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য সাবেক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আকরাম হোসেন চৌধূরী, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান ও বদলগাছি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহবায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, যুগ্ম-আহবায়ক কামরুল ইসলাম পল্টন, মামনুর রশিদ, আবু হেনা রাশেদ মিল্টন।

বক্তারা বলেন ঐতিহাসিক পাহাড়পুরে খৃষ্টীয় ৮ম শতাব্দিতে এখানে বৌদ্ধ ধর্মের দীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় ছিল। সেই ঐতিহ্যকে ধারন করে প্রত্নতাত্ত্কি গবেষণার দ্বার উন্মোচন করতে এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করতে পাহাড়পুরে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী করে আসছে স্থানীয়রা।

তারা প্রধানমন্ত্রীর কাছে নওগাঁ জেলায় বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়টি ঐতিহাসিক পাহাড়পুরে প্রতিষ্ঠার জন্য অনুরোধ জানান।

আরবিসি/২৯ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category