• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে: আইএসপিআর গণপিটুনিতে দুই মাসে নিহত ৩৩ দুই বিশ্ববিদ্যালয়ে দুজনকে হত্যার বিচার দাবিতে রাজধানীতে মশালমিছিল-সমাবেশ নাশতায় রুটি খাওয়া কি উপকারী না ক্ষতিকর, যা বলছেন পুষ্টিবিদ হার্ট অ্যাটাকে মারা গেলেন রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, প্রশাসকের শোক গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে দু’সপ্তাহের মধ্যে কার্যকর ব্যবস্থা না নিলে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ হওয়ার শঙ্কা জাতিসংঘে যাচ্ছেন প্রধান উপদেষ্টা: বৈঠক করবেন একাধিক বিশ্বনেতার সঙ্গে কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু

নারী বিশ্বকাপ: নিজেদের শেষ ম্যাচেও বড় ব্যবধানে বাংলাদেশের হার

Reporter Name / ১১৪ Time View
Update : রবিবার, ২৭ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : নারী বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচেও ইংল্যান্ডের কাছে ১০০ রানে হেরেছে বাংলাদেশ। ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস। এই হারের ফলে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে যাওয়া বাংলাদেশ দলের যাত্রা শেষ হলো।

ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও বাংলাদেশের ব্যাটাররা রান তুলছিল কচ্ছপের গতিতে। প্রথমে উইকেট না হারালেও রান রেট বেড়ে যাওয়ার কারণে চাপে পড়ে বাংলাদেশের নারীরা।
এরই মাঝে ৪২ রানে শারমিন আক্তারকে প্যাভিলিয়নে ফেরান সোফিয়া। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সাথে ধীর গতি রানের ফলে লক্ষ্যটা পাহাড়সম হয়ে যায় তাদের জন্য। এক সোফিয়াই বাংলাদেশের রানের চাকা কমিয়ে দেন। ১০ ওভার বোলিং করে মাত্র ১৫ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। এছাড়াও চার্লি ডিনও দুর্দান্ত বোলিং করেছেন।

বাংলাদেশের হয়ে লতা মণ্ডল ৩০ ও অধিনায়ক নিগার সুলতানার ২২ রান বাদে কেউই ভালো স্কোর করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে সোফিয়া ও চার্লি ডিন ৩টি করে উইকেট পেয়েছেন। এ ছাড়াও দুইটি উইকেট পেয়েছেন ফ্রেয়া ডেভিস।

এর আগে টসে হেরে বোলিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের নারীরা। ২৬ রানের মধ্যেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয় জাহানারা ও সালমা। তবে এরপর ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। ৬০ রানের জুটি করেন ট্যামি বিউমন্ট ও ন্যাট সাইভার। তাদের জুটি ভাঙেন রিতু মনি। এরপর আবারো সোফিয়া ডাঙ্কলিকে নিয়ে ৭২ রানের জুটি করেন সেই ন্যাট সাইভার। তাদের এই দুই বড় জুটিই ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয়। শেষ দিনে ক্যাথরিন ব্রান্টের ২২ বলে ২৪ রানের ইনিংসের উপর ভর করে ইংল্যান্ড ২৩৪ রানের সংগ্রহ পায়।

বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন সালমা খাতুন। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন চার বোলার। তারা হলেন- জাহানারা আলম, রিতু মনি, ফাহিমা খাতুন এবং লতা মণ্ডল।

এই ম্যাচ জিতে নারী বিশ্বকাপে সেমিতে উঠে গেল ইংল্যান্ড। সেমিতে তাদের সঙ্গী অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর চতুর্থ দল হিসেবে সেমির জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে ভারত। তারা প্রোটিয়াদের সাথে জিতলে সেমিতে নিজেদের জায়গা করে নেবে, হারলে ওয়েস্ট ইন্ডিজ সেমির টিকিট পাবে।

আরবিসি/২৭ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category