• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

বাগমারায় ছিনতাই মামলায় ৭৩ বছরের বৃদ্ধ গ্রেফতার

Reporter Name / ১০৩ Time View
Update : রবিবার, ২৭ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় ছিনতাই ও চাঁদাবাজির মামলায় ৭৩ বছর বয়সের অবসরপ্রাপ্ত সরকারি স্কুল শিক্ষককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। শনিবার গভীর রাতে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। রবিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

গ্রেফতার ওই বৃদ্ধের নাম নায়েব উল্লাহ। তার বাড়ি বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের মুগাইপাড়া গ্রামে। নায়েব উল্লাহর বয়স মামলায় ৫৩ বছর দেয়া হলেও আসামী চালনের ফরমে বয়স দেয়া হয়েছে ৬০ বছর। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ৭৩ বছর। ১৪ বছর আগে মোহনপুর উপজেলার চকবিরহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে অবসর নেন তিনি।

এ মামলায় তিনি ছাড়াও আরও আটজন আসামী রয়েছেন। যাদের মধ্যে প্রধান আসামী করা হয়েছে আউচপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জান মোহাম্মদকে (৫০)।

মামলার অপর আসামীরা হলেন, মির্জাপুর বিরহী গ্রামের মোজ্জাফর হোসেন (৩২), আব্দর বারী (৩৫), জামাল হোসেন (৪২), আনছার আলী (৪৫), আজাদ আলী (৪৬), আনোয়ার হোসেন (২৮) ও মুগাইপাড়া গ্রামের মাহফুজ আলী (২৪)। এছাড়াও এ মামলায় অজ্ঞাত আরও চারজনকে আসামী করা হয়েছে।

মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী গ্রামের রেজাউল হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন (৩২) বাদি হয়ে গত ২৬ মার্চ বাগমারা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় তিনি অভিযোগ করেছেন তার ভাতিজা জুবায়ের হোসেন (২২) স্বর্ণ ব্যবসায়ী। গত ২৫ মার্চ বিকেল সোয়া ৩টার দিকে ব্যবসায়িক কাজ শেষে বাড়ি ফেরার পথে মির্জাপুর বিরহী বটতলা মোড়ে আসামীরা তার পথ রোধ করে মারপিট করে এবং এক লাখ ৭২ হাজার ৮০০ টাকা ছিনিয়ে নেয়। এছাড়াও ওই এলাকায় ব্যবসা করার জন্য জুবায়েরের কাছ থেকে আসামীরা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে বলেও মামলায় অভিযোগ আনা হয়েছে।

যোগাযোগ করা হলে মামলার প্রধান আসামী ও আউচপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জান মোহাম্মদ বলেন, ওই দিন আমি রাজশাহী শহরে ছিলাম। কিভাবে বা কেন আমাদের বিরুদ্ধে এই ছিনতাই ও চাঁদাবাজির মামলা হয়েছে তা জানা নেয়। তবে মামলাটি তদন্ত না করে আসামী গ্রেপ্তারের নামে ৭৩ বছরের বৃদ্ধকে ধরে নিয়ে গিয়ে জেলে দেয়া সঠিক হয়নি। বিষয়টি পুলিশের উচ্চ মহলের খতিয়ে দেখারও দাবি জানান তিনি।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, মামলার এজাহার নামীয় আসামী হিসেবে নায়েব উল্লাহকে গ্রেফতার করে আদালতে চালান দেয়া হয়েছে। মামলাটি তদন্ত চলছে। তদন্তে জানা যাবে তিনি ঘটনার সঙ্গে জড়িত কি না।

আরবিসি/২৭ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category