• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

গুপ্তধন খুঁজতে গিয়ে মিলল কামানের গোলা (ভিডিও)

Reporter Name / ৯৮ Time View
Update : রবিবার, ২৭ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : গুপ্তধন খুঁজতে গিয়ে পেলেন কামানের একটি পুরোনো গোলা, যা সম্ভবত সপ্তদশ শতকের। ফ্লোরিডার সৈকতে বালির ৪ ফিট গভীরে পোতা ছিল গোলাটি।

গুপ্তধন সন্ধানকারী ওই ব্যক্তির নাম ক্রেইগ ও’নিল। তিনি এভাবেই গুপ্তধন খুঁজে বেড়ান। এ জন্য তিনি পাহাড় থেকে সমুদ্র, জঙ্গল থেকে মরুভূমি ঘুরে বেড়ান। তবে এবার তার কপাল খারাপ। পেলেন ওই গোলা।
খবর মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই)। খবরে বলা হয়েছে, ক্রেইগ ও’নিলের বাড়ি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পন্টে ভেদ্রা সৈকতসংলগ্ন এলাকায়। সম্প্রতি তিনি গুপ্তধনের সন্ধানে নামেন। ফ্লোরিডার ভিলানো সৈকত এলাকায় যান। খুঁজতে খুঁজতে সেখানে ওই পুরোনো কামানের গোলাটি পান।

ক্রেইগ ও’নিল জানান, ভিলানো সৈকতে মেটাল ডিটেক্টর দিয়ে সন্ধান চালাচ্ছিলেন তিনি। একপর্যায়ে গোলাটি পান। বালুর প্রায় চার ফুট গভীরে পোঁতা গোলাটি তিনি বের করে আনেন। যার ওজন প্রায় ২০ পাউন্ড। বারুদভর্তি গোলাটি নিষ্ক্রিয় করতে পুলিশকে ডাকেন তিনি।

যুক্তরাষ্ট্রের সেন্ট অগাস্টিন লাইটহাউস আর্কিওলজি মেরিটাইম প্রোগ্রামের প্রত্নতত্ত্ববিদ চাক মেইদে বলেন, ‘বেশ বড় আকারের গোলা এটি। এ ধরনের অন্যান্য গোলার ছবির সঙ্গে তুলনা করে দেখা যায়, এমন কামানের গোলা সপ্তদশ শতকে ব্যবহার হতো।

আরবিসি/২৭ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category