• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

বাজারে কমেছে কাঁচা মরিচের দাম

Reporter Name / ১৩৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : দিনাজপুরের হিলি স্থলবন্দরের খুচরা বাজারে এক সপ্তাহের ব্যবধানে কমেছে দেশি কাঁচা মরিচের দাম। কেজি প্রতি ৩০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে। যা গত সপ্তাহে বিক্রি হয়েছিল ৭০ টাকায়।

বৃহস্পতিবার হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। কাঁচা মরিচের দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ভোক্তাদের মাঝে। দেশি কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধির কারণে দাম কমেছে বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীরা।

হিলিতে কাঁচাবাজার করতে আসা মাজহারুল ইসলাম বলেন, পেঁয়াজের বাজারে অনেকটাই স্বস্তি ফিরেছে। তবে কাঁচা মরিচের বাজারে তেমন কোনো স্বস্তি ফেরেনি। তবে এক সপ্তাহের ব্যবধানে কিছুটা দাম কমেছে। আগে যেমন ২০ থেকে ২৫ টাকায় কাঁচামরিচ বিক্রি হয়েছিল। সেই দামে যদি এখন বিক্রি হতো তবে আমাদের জন্য অনেক সুবিধা হতো। বাংলাদেশ সরকার তেলের দাম নির্ধারণ করে দিয়েছে। তবে হিলির বাজারে এখনও তার তেমন কোনো প্রভাব পড়েনি।

তিনি আরও বলেন, বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকা দামে বিক্রি হলেও খোলা সয়াবিন তেল ১৪৮ টাকা লিটার বিক্রি হচ্ছে। সামনে রমজান মাস সরকার যদি এখনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে। তবে অসাধু ব্যবসায়ীরা বেশি লাভের জন্য কৃত্রিম সংকট তৈরি করতে পারে।

হিলি বাজারের কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব হোসেন বলেন, বাজারে কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধির কারণে কমতে শুরু করেছে দাম। গত সপ্তাহের থেকে ৩০ টাকা দাম কমেছে। প্রতি দিন একটু একটু করে দাম কমছে। আগামীতে আরও দাম কমতে পারে।

আরবিসি/২৪ মার্চ/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category