• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

কলকাতা বন্দরে ডুবল বাংলাদেশি জাহাজ

Reporter Name / ৭৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে ডুবে গেছে পণ্যবাহী একটি বাংলাদেশি জাহাজ। শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরের নেতাজি সুভাষ ডকের ৫ নম্বর লটে ঘটনাটি ঘটে।

ডুবে যাওয়া পণ্যবাহী জাহাজটির নাম এমভি মেরিন ট্রাস্ট ওয়ান। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় লোডিংয়ের কাজ শেষ হয় জাহাজটির।

জাহাজটিতে ২০ ফিটের ১২০টি ও ৪০ ফিটের ৪৫টি কন্টেইনার ছিল। যার মোট ওজন ৩০৮৯ মেট্রিক টন।

কলকাতা থেকে আগামীকাল জাহাজটির বাংলাদেশের চট্টগ্রাম বন্দরে যাওয়ার কথা ছিল। কিন্তু বেলা পৌনে ১১টার দিকে মাত্র ১৫ মিনিটের মধ্যে জাহাজটি ডুবে যায়।

২০ ফিটের কন্টেইনারগুলোর মধ্যে ১৮টি পুরোপুরি ডুবে যায়। আর ৪০ ফিটের কন্টেইনারগুলোর ১০টি ভাসতে থাকে। দড়ি দিয়ে বেঁধে সেগুলো উদ্ধার করা হয়।

তবে এ ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে বন্দর কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওভারলোডিংয়ের কারণে জাহাজটি ডুবে গেছে।

মেরিন ট্রাফিক জানাচ্ছে, জাহাজটি বাংলাদেশি, এটি ২০১৮ সালে তৈরি করা হয়।

আরবিসি/২৪ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category