• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের দুই নাগরিক আটক

Reporter Name / ৮৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে মিয়ানমারের দুই রাখাইন নাগরিককে আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।
বুধবার রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্প ৭-এর প্রবেশমুখে চেকপোস্ট থেকে তাদের আটক করা হয়েছে। এ সময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।
আটকরা হলেন- মিয়ানমারে আকিয়াবের বাসিন্দা সেন জাওয়া সো ইউন (২১) ও কিয়া লং সো (২৭)।
ক্যাম্পের বাসিন্দারা জানান, মিয়ানমারের দুজন নাগরিক বাইক নিয়ে এসে বুধবার রাতে উখিয়া কুতুপালং ক্যাম্পের স্থানীয় দোকানি সৈয়দ আলমের দোকানে কেনাকাটা করেন। এ সময় তাদের আচরণ সন্দেহজনক হলে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে এপিবিএনের সদস্যরা এসে তাদের আটক করে।

এদিকে আটকদের পরিচয় নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। সাধারণ রোহিঙ্গাদের দাবি, আটক দুজনই মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) সদস্য। তারা ক্যাম্পে বড় ধরনের কোনো নাশকতার পরিকল্পনা নিয়ে এসেছেন।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ (এপিবিএন) এর অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক বলেন, মিয়ানমারের দুজন রাখাইনকে সন্দেহজনক আটক করেছি। তারা বাংলা ভাষাও জানে না। দোভাষীদের সহযোগিতায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে তারা নিজেদের রোহিঙ্গা বলে দাবি করছেন। তাদের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। তারা যদি মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী সদস্য হয়ে থাকে, তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ বলেন, মিয়ানমারের দুজন রাখাইনকে আটকের বিষয়ে শুনেছি। তবে এখনো তাদের থানায় সোপর্দ করা হয়নি।
আরবিসি/২৪ মার্চ/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category