• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

রাজশাহীসহ ৫ বিভাগে বৃষ্টির আভাস

Reporter Name / ১০৩ Time View
Update : বুধবার, ২৩ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : তীব্র গরমে গত কয়েক দিন ধরে জনজীবন অসহনীয় হয়ে উঠছিল। সেই গরম কিছুটা কমে এসেছে। দেশের কিছু এলাকায় দেখা মিলছে বৃষ্টির।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী কয়েক দিন বৃষ্টির প্রবণতা থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দেশের পাঁচ বিভাগে। সেগুলো হচ্ছে- রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম।

আবহাওয়াবিদেরা জানিয়েছেন, সোমবার থেকেই ঢাকার আকাশেও হালকা মেঘ দেখা যাচ্ছে। গত কয়েক দিনের তুলনায় তাপমাত্রা কিছুটা কমেছে। রাজধানীতে গরম কমার সঙ্গে সঙ্গে অন্যান্য অঞ্চলেও গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘রাঙামাটি ও রাজশাহী জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। আর পাঁচ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।’

সোমবার রাঙামাটিতে দেশের সর্বোচ্চ ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। মঙ্গলবার তা কমে তাপমাত্রা হয়েছে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গলে সোমবারও একই রকম তাপমাত্রা ছিল। সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে বৃষ্টি হয়েছে। এই সময়ে নীলফামারীর ডিমলায় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

অপরদিকে উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে প্রথমে উত্তর দিকে পরে উত্তর-পূর্ব দিকে মিয়ানমার উপকূল অতিক্রম করে। এটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category