• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

চীনের বিমান দুর্ঘটনায় কাউকে জীবিত পাওয়া যায়নি

Reporter Name / ৯১ Time View
Update : বুধবার, ২৩ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : দক্ষিণ চীনে ১৩২ যাত্রীসহ দুর্ঘটনার শিকার বোয়িং ৭৩৭ বিমান বিধ্বস্ত হওয়ার ২৪ ঘন্টার বেশি সময় পরেও কাউকে জীবিত পাওয়া যায়নি। মঙ্গলবার রাতে ফ্ল্যাশলাইট ব্যবহার করে শত শত অগ্নিনির্বাপক কর্মী, পুলিশ অফিসার এবং আধাসামরিক বাহিনী জীবিতদের উদ্ধারের চেষ্টায় পাহাড়ে তল্লাশি চালিয়েছে।

চীনের সংবাদ সম্মেলনে বলা হয়েছে, চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বিমান, ফ্লাইট এমউ৫৭৩৫, সোমবার গুয়াংজি অঞ্চলের টেং কাউন্টিতে ২৯ হাজার ফুট উঁচু থেকে ভূপাতিত হয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলে জ্বলন্ত ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়েছিল। দুর্ঘটনাস্থলে, কর্মীরা বিমানের কিছু অংশ, যাত্রীদের পরিচয়পত্র, পার্স এবং সেলফোনের মতো ব্যক্তিগত জিনিসপত্র খুঁজে পেয়েছেন।

চীনের সিভিল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের এভিয়েশন সেফটি ডিরেক্টর ঝু দুর্ঘটনাস্থলের কাছে উঝো শহরে সংবাদ সম্মেলনে বলেছেন, জরুরী কর্মীরা বিমানটির ব্ল্যাক বক্সগুলি সনাক্ত করার দিকেও মনোনিবেশ করেছিলেন। ব্ল্যাক বক্সগুলি ফ্লাইট ডেটা এবং ভয়েস রেকর্ডার যা দুর্ঘটনার কারণ নির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ।

ঝু আরো বলেছেন, কর্মকর্তারা এখন পর্যন্ত খুব কম তথ্য প্রকাশ করেছেন। এই দুর্ঘটনায় বিমানটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল যার তদন্ত করা খুব কঠিন। বর্তমানে উপলব্ধ তথ্যের সাথে দুর্ঘটনার কারণ সম্পর্কে স্পষ্ট রায় দেওয়া এখনও অসম্ভব।

দুপুর ২টা ১৭ মিনিটের দিকে বিমানটি প্রায় ২৯,০০০ ফুট উপরে উঠেছিল। কিন্তু কয়েক মিনিট পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা টের পান বিমানটি হঠাৎ উচ্চতা হারিয়েছে। নিয়ন্ত্রকরা জরুরিভাবে বিমানের ক্রুদের ডেকেছিলেন কিন্তু বেশ কয়েকবার চেষ্টা করেও কোনো সাড়া পাওয়া যায়নি। দুপুর ২টা ২৩ মিনিট নাগাদ প্লেনের রাডার সিগন্যালটি অদৃশ্য হয়ে যায় এবং বিমানটি বিধ্বস্ত হয়।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category