• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

ভোবে হতে পারেন কাতার বিশ্বকাপের ভলান্টিয়ার

Reporter Name / ১৪০ Time View
Update : বুধবার, ২৩ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : চার বছরের অপেক্ষা শেষে চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপের জমজমাট এ আসর উপলক্ষে প্রায় ২০ হাজার ভলান্টিয়ার নিয়োগ করা হবে।

বিপুল সংখ্যক এই ভলান্টিয়ার কাজ করবেন বিশ্বকাপের ৪৫টি গুরুত্বপূর্ণ জায়গায়। যেগুলো অফিসিয়াল এবং নন অফিসিয়াল। যেমন স্টেডিয়াম, ট্রেনিং সাইট, বিমানবন্দর, ফান জোন, হোটেল এবং গণ যোগাযোগের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে।
উপভোগ্য এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরি করার জন্যই মূলতঃ ভলান্টিয়ারদের প্রয়োজন হয় বেশি। বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে বিভিন্ন ইভেন্টের বাস্তবায়নে অসাধারণ সহযোগিতা করে থাকে ভলান্টিয়ারের দল।

আবেদনের যোগ্যতা-অক্টোবর ২০২২ এর মধ্যে বয়সটা হতে হবে ১৮ বছরের বেশি এবং অনর্গল ইংরেজিতে কথা বলতে জানতে হবে। কিছু যদি আরবী বলতে পারেন কেউ, তাহলে সেটা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

আবেদন পদ্ধতি-ভলান্টিয়ার হতে আবেদন করার জন্য প্রবেশ করতে হবে ফিফার এই লিংকে। এখানে অ্যাকাউন্ট তৈরি করে প্রদত্ত সব শর্ত পূরণ করেই তবে সাবমিট করতে হবে। এরপর অপেক্ষায় থাকতে হবে ফিফা থেকে একটি কল পাওয়ার আশায়।

সুযোগ-সুবিধা-আবেদনকারীদের মধ্য থেকে ফিফা এবং কাতার বিশ্বকাপ আয়োজকদের নিয়মানুসারে নির্বাচন করা হবে ভলান্টিয়ারদের। নির্বাচিতদেরকে এডিডাসের ইউনিফর্ম দেয়া হবে। ডিউটি চলাকালীন তাদেরকে খাবার দেয়া হবে এবং যাতায়াতে ফ্রি প্রবেশের কার্ড দেয়া হবে।

ফুটবল বিশ্বকাপের জমজমাট এ আসর অনুষ্ঠিত হবে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর। তবে কিছু কিছু ভলান্টিয়ারের কার্যক্রম শুরু হয়ে যাবে ১ অক্টোবর থেকে।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category