• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

Reporter Name / ১৪০ Time View
Update : রবিবার, ১৩ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জবির টিএসসিতে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে ক্যাম্পাসের মধ্যেই এ সংঘর্ষ বাধে।

এ বিষয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করলে দ্বিতীয় দফায় পুরান ঢাকার মালিটোলা পার্কে আবার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ এ আহতদের ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে পরে উন্নত চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের এ্যামবুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজে হস্তান্তর করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপের কয়েকজন কর্মী নবীন শিক্ষার্থীদের দলে ভিড়ানোকে কেন্দ্র করে সভাপতি গ্রুপের ১৫তম ব্যাচের একজনকে টিএসসিতে মারধর করে। পরে সভাপতি গ্রুপের সিনিয়র কয়েকজন এসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ সম্পাদক গ্রুপের দুইজনকে মারধর করে। ঘটনার পর সভাপতি গ্রুপের কর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে মালিটোলায় অবস্থান নেয়। পরবর্তীতে সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা মালিটোলায় সভাপতি গ্রুপের কর্মীদের ধাওয়া করলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বলেন, যারা মারামারি করেছে তারা ছাত্রলীগের কেউ নয়। অনুপ্রবেশকারীরা ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য ব্যক্তিগত স্বার্থে এসব কর্মকাণ্ড করছে। ক্যাম্পাসের বাইরে কেউ যদি কোনো ধরনের ঝামেলা করে সে দায়িত্ব তো আমরা নিব না।

জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, এখানে ছাত্রলীগের মধ্যে কোনো মারামারির ঘটনা ঘটেনি। ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য অনুপ্রবেশ কারীরা ছাত্রলীগের কর্মীদের উপর হামলা করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমরা ঘটনা সম্পর্কে অবগত হয়েছি। রোববার বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যাবস্থা নেওয়া হবে।

আরবিসি/১৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category