• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

রাজশাহীতে অতিরিক্ত দামে সয়াবিন বিক্রি, ৯০ হাজার টাকা জরিমানা

Reporter Name / ৯৩ Time View
Update : সোমবার, ৭ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে তিন দোকান মালিককে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক হাসান আল-মারুফ এই জরিমানা করেন।

তিনি বলেন, রাজশাহীতে সয়াবিন তেলের কৃত্রিম সংকট সৃষ্টি করে ব্যবসায়ীরা বোতলের গায়ে থাকা নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে তেল বিক্রি করছে বলে আমরা অভিযোগ পায়। অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে মহানগরীর রানীবাজার এলাকায় আলী ট্রেডার্সে অভিযান পরিচালনা করা হয়। সয়াবিন তেলের কৃত্রিম সংকট সৃষ্টি করায় সরকার বোতলজাত সয়াবিন তেল প্রতিলিটারের দাম নির্ধারণ করে দেয় ১৬৮ টাকা। কিন্তু ‘আলী ট্রেডার্স’ বাংলাদেশ সরকারের নির্ধারিত মূল্য না মেনে প্রতিলিটার তেল ১৮৫ দরে বিক্রি করছিল। এজন্য দোকানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকার খোলা সয়াবিন তেল ১৬৩ টাকা লিটারে বিক্রির জন্য নির্ধারণ করেছে। অথচ নগরীর লেদার পট্টি এলাকায় আয়েন এন্টারপ্রাইজে গিয়ে দেখা যায়, দোকানের মালিক খোলা তেল ১৮৫ টাকা লিটারে বিক্রি করছে। এই অপরাধে দোকানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধ করায় নগরীর মেডিক্যাল গেট এলাকার খন্দকার স্টোরকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলের কৃত্রিম সংকট নিরসনে ভোক্তা অধিকার সংরক্ষণের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরবিসি/০৭ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category