• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

রাজশাহীতে মজুদ ৮০০ লিটার সয়াবিন জব্দ, জরিমানা

Reporter Name / ৯৯ Time View
Update : রবিবার, ৬ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : গুদামে সয়াবিন তেল রেখে ক্রেতাদের ফিরিয়ে দিচ্ছিলেন রাজশাহীর এক দোকানি। বলছিলেন, তাঁর কাছে সয়াবিন তেল নেই। এভাবে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করায় ওই দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ আজ রোববার দুপুরে নগরীর হাদির মোড় এলাকায় এ অভিযান চালান।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীর নাম মো. জুয়েল (৪২)। তাঁর দোকানের নাম ‘শাহাবুদ্দিন স্টোর’। দোকানের পাশেই একটি বাড়ির দোতলায় তাঁর গুদাম। জুয়েল সেখানেই লুকিয়ে রেখেছিলেন ৮০০ লিটার সয়াবিন তেল। জরিমানার অর্থ জুয়েল তাৎক্ষণিক পরিশোধ করেছেন।

ভোক্তা অধিকারের কর্মকর্তা হাসান-আল-মারুফ বলেন, ‘ক্রেতা সেজে আমরা জুয়েলের দোকানে যাই। তখন জুয়েল জানান, তাঁর দোকানে সয়াবিন তেল নেই। এত বড় দোকানে সয়াবিন তেল নেই দেখে আমাদের সন্দেহ হয়। আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে তাঁর গুদামটি সম্পর্কে খোঁজ পাই। তারপর জুয়েল কোনোভাবেই গুদামে নিয়ে যাবেন না। একরকম জোর করে সেখানে গিয়ে দেখি, ৮০০ লিটার তেল।’

ভোক্তা অধিকার কর্মকর্তা বলেন, ‘সয়াবিন তেলের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টার অভিযোগে জুয়েলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া তাঁর কাছ থেকে একটি মুচলেকা নেওয়া হয়েছে। আগামী দুই দিনের মধ্যে জুয়েল সব তেল বোতলে লেখা মূল্যে বিক্রি করে দেবেন বলে মুচলেকা দিয়েছেন। তেল বিক্রি না করলে তার বিরুদ্ধে আবার ব্যবস্থা নেওয়া হবে।’

আরবিসি/০৬ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category