• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

রাজশাহীতে বর্ণিল আয়োজনে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট শুরু

Reporter Name / ১৮০ Time View
Update : রবিবার, ৬ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বর্ণিল আয়োজনে শুরু হলো বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসর। রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর লালনশাহ পার্ক মুক্তমঞ্চে ট্রফি উন্মোচন ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের কো-অর্ডিনেটর তৌরিদ আল মাসুদ রনি, ওয়ালটন গ্রুপের উপ-সহকারী পরিচালক (প্লাজা সেল্স এন্ড ডেভেলপমেন্ট) আবু রাফা মো. নাঈম, আরএমপি‘র ডিসি (বোয়ালিয়া) সাজিদ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ক্রীড়াঙ্গনের সূতিকাগার রাজশাহী। এখান থেকে অতীতে অনেক খেলোয়াড় ফুটবল ও ক্রিকেটে জাতীয় পর্যায়ে সফলতা অর্জন করেছে। আমরা স্বপ্ন দেখি রাজশাহীর ক্রীড়াঙ্গনের সেই অতীত ঐতিহ্য আবারো ফিরে আসবে। আমরা প্রত্যাশা করি, এই টুর্নামেন্ট থেকে কিছু ভালো খেলোয়াড় বেরিয়ে আসবে। পরবর্তীতে তাদের উচ্চতর প্রশিক্ষণ দিয়ে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে সার্বিক সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এই স্কুল ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই টুর্নামেন্টের মাধ্যমে বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীরা আরো বেশি জানতে পারবে।

সিটি মেয়র আরো বলেন, নগরীতে খেলার মাঠ করার জন্য আমি নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলাম। প্রতিশ্রুতি অনুযায়ী আমার মেয়াদের মধ্যেই জেলা প্রশাসকের সহযোগিতায় অন্তত দুইটি খেলার মাঠ তৈরি করে যেতে চাই।

উল্লেখ্য, বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকাসহ জেলার মোট ৩২টি স্কুল অংশগ্রহণ করছে। টি-২০ ফরম্যাটে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে খেলা সোমবার থেকে শুরু হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়াম ও হবিবুর রহমান হল মাঠে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে স্পন্সর করেছে ক্লেমন স্পোর্টস, ওয়ালটন, বেক মেনস ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ইভেন্ট ম্যানেজমেন্ট পার্টনার পিঁপড়া ইভেন্ট।

আরবিসি/০৬ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category