• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

রহনপুরে রেলবন্দরের দাবিতে আমরণ অনশনে এলাকাবাসী

Reporter Name / ৬৮ Time View
Update : শনিবার, ৫ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দরের অবকাঠামো নির্মাণের দাবিতে আমরণ অনশন শুরু করেছে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের সদস্যরা। শনিবার (০৫ মার্চ) সকাল ১০টা থেকে তারা রহনপুর রেল ষ্টেশন প্লাটফর্মে এ অনশন কর্মসূচি শুরু করেন। এর আগে ১ মার্চ একই দাবিতে বিক্ষোভ মিছিল শেষে আমরণ অনশনে যাওয়ার কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন আন্দোলনকারীরা। অনশনে ৩০ জন বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছে।

রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হোদা খান রুবেল জানান, রেলবন্দরের অবকাঠামো নির্মাণের উদ্যোগ গ্রহণ না করা পর্যন্ত তারা অনশন কর্মসূচি চালিয়ে যাবেন।

অনশন কর্মসূচি চলাকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ হবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক মেয়র তারিক আহমদ, মহন্ত মহারাজ শ্রী ক্ষিতিশ চন্দ্র আচারী প্রমূখ।

উল্লেখ্য, রহনপুর রেলওয়ে স্টেশন বাংলাদেশের অন্যতম সীমান্তবর্তী একটি রেলওয়ে স্টেশন। এটি বর্তমানে বাংলাদেশ-ভারত সীমান্তে অন্যতম রেলওয়ে ট্রানজিট পয়েন্ট হিসেবে কাজ করছে। সম্প্রতি গোমস্তাপুর উপজেলার রহনপুর নাকি চাঁপাইবনাবগঞ্জ সদর উপজেলার আমনুরায় হবে রেলবন্দর, এ নিয়ে প্রায় দেড় মাস থেকে মূলত দানা বেঁধেছে আন্দোলনের।

আরবিসি/০৫ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category